ট্রেন লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ১২:৩৪ এএম, ২০ জানুয়ারি ২০২০
ফাইল ছবি

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুরে রাজবাড়ীর গোয়ালন্দ থেকে খুলনাগামী নকশিকাঁথা এক্সপ্রেস ট্রেনটির বগি লাইনচ্যুত হয়েছে।

রোববার (১৯জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে খুলনার সঙ্গে ঢাকাসহ সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

সাফদারপুর স্টেশনের পয়েন্ট ম্যান বিল্লাল হোসেন জানান, সাফদারপুর স্টেশনে একটি মালবাহী ট্রেন দাঁড়িয়ে ছিল। রাতে মালবাহী ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে দেয়া হয়। সেই সঙ্গে খুলনার উদ্দেশ্যে গোয়ালন্দ থেকে ছেড়ে আসা নকশিকাঁথা ট্রেনটিও ছাড়ার জন্য সিগন্যাল দেন স্টেশন মাস্টার। ফলে ট্রেনটি স্টেশন পয়েন্ট পার হওয়ার সময় ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুত হয়।

তিনি জানান, মূলত একটি ট্রেন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরেই অন্যটি ছাড়ার জন্য সিগন্যাল দিতে হয়। এখানে স্টেশন মাস্টারের ভুলের কারণেই এ দুর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনার পর থেকে খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রাত সাড়ে ৯টার দিকে ইশ্বরদী থেকে রিলিফ ট্রেনে রওনা দিয়েছে। তবে কয়টা নাগাদ উদ্ধার কাজ শুরু হবে তা জানাতে পারেননি বিল্লাল হোসেন।

এ বিষয়ে স্টেশন মাস্টার ওলিয়ার রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি ।

আব্দুল্লাহ আল মাসুদ/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]