বসন্ত ভালোবাসায় মেতেছে সবাই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০

সাজানো চুল। খোঁপায় লাল, হলুদ, গোলাপি ও সাদা রঙের বাহারি ফুল। কেউ কেউ গাঁদা ফুলের মালায় ঢেউ তুলেছেন খোঁপায়। পরনে বাসন্তী রঙের শাড়ি, সেজেছেন বাসন্তী রঙে। এভাবে বসন্ত উৎসবে মেতেছেন কলেজ শিক্ষার্থীরা।

একই সঙ্গে সেলফি তুলেছেন অনেকেই। বসন্ত উৎসব স্মৃতির অ্যালবামে ধরে রাখতে লক্ষ্মীপুরে জাতীয় সংগীত, নাচ-গান, পিঠা উৎসব ও আলোচনা সভাসহ নানা আয়োজনে বসন্ত বরণ অনুষ্ঠান পালিত হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী লক্ষ্মীপুর সরকারি কলেজের বঙ্গবন্ধু উন্মুক্ত মঞ্চ ও মাঠে এ আয়োজন করা হয়। ঋতুরাজ বসন্তকে বরণ করতে বাসন্তী সাজে সেজেছেন কলেজ শিক্ষার্থীরা।

jagonews24

কলেজের অধ্যক্ষ মো. মাহাবুবুল করিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও সাবেক পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

কলেজের সহকারী অধ্যাপক গিয়াস উদ্দিন আহমেদ ভূঁইয়ার সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মাঈন উদ্দিন পাঠান, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক বিপ্লব কুমার সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক বায়েজিদ ভূঁইয়া ও শেখ জামান রিপন।

jagonews24

কলেজ কর্তৃপক্ষ জানায়, প্রতি বছর কলেজের পক্ষ থেকে দেশের সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে ঋতুরাজ বসন্তকে বরণ করা হয়। এবারের অনুষ্ঠানে কলেজের বিভিন্ন বিভাগ, স্বেচ্ছাসেবী সংগঠন ও হোস্টেলের শিক্ষার্থীরা ১৫টি স্টলে শতাধিক রকমের পিঠার প্রদর্শনী করেছে। বসন্তকে বরণ করতে শিক্ষার্থীরা বাসন্তী রঙে সেজেছেন। নানা রঙের আলপনায় সেজেছে কলেজ। গ্রামীণ ঐতিহ্য ও সংস্কৃতির বাহনগুলো দিয়ে মঞ্চ সাজানো হয়। আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

কাজল কায়েস/এএম/এমকেএইচ