আচার খেয়ে ১৫ শিশু অসুস্থ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৬:২০ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০

আচার খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার চন্ডিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৫ শিশু শিক্ষার্থী।

অসুস্থ শিক্ষার্থীদের ১২ জনকে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং বাকিদের কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর আচার বিক্রেতা ইমান আলীকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলার চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। ১২ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানিয়েছেন নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শিউলি আক্তার।

চিকিৎসক শিউলি আক্তার বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। কয়েকজন আচার না খেলেও আতঙ্কে অসুস্থ হয়ে পড়ে। তাদের চিকিৎসা দিয়েছি। বর্তমানে সবার অবস্থা ভালো।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশীদ বলেন, ইমান আলী প্রতিদিন বিদ্যালয় চত্বরে আচার বিক্রি করেন। শনিবার সকালে কিছু শিক্ষার্থী তার কাছ থেকে আচার কিনে খাওয়ার পর পেট ব্যথা ও বমি শুরু হয়। পরে ১২ শিক্ষার্থীকে নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। একই সঙ্গে তিনজনকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ আল আমিন মাসুদ বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। বর্তমানে তিন শিক্ষার্থী আশঙ্কামুক্ত।

নাগেশ্বরী থানা পুলিশের ওসি রওশন কবির বলেন, হাসপাতালে গিয়ে অসুস্থ শিশুদের সঙ্গে কথা বলেছি। এখন তারা ভালো আছে। আচার বিক্রেতাকে আটক করে থানায় নেয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, আচার খেয়ে ১৫ শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর শুনেছি। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। তারা সবাই শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

নাজমুল/এএম/এমকেএইচ