সময় একদিন, না সরলে উচ্ছেদ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনার আগে একদিনের সময় বেঁধে দিলেন ঈশ্বরদী উপজেলা ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়ায় উচ্ছেদ অভিযানের আগে এ সময় বেঁধে দেন তিনি। অবৈধ দোকান মালিকদের মালামাল সরানোর জন্য একদিন সময় দেয়া হয়। এরপর শুরু হবে উচ্ছেদ অভিযান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল বলেন, সারাদেশের মতো ঈশ্বরদীর দাশুড়িয়ার হাইওয়ে সড়কের আশপাশে ও হাট-বাজারের মধ্যে সরকারি জায়গা গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এ অভিযান উপজেলার সর্বত্র নিয়মিত চলবে।

তিনি বলেন, যারা নিজের ভূমির নির্দিষ্ট অংশের বাইরে ঘর ও স্থাপনা অবৈধভাবে গড়ে ব্যবহার করছিলেন; তাদের কাছ থেকে সরকারি সম্পত্তি উদ্ধার ও মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে এ অভিযান চালানো হবে। অভিযানের আগে সবাইকে সতর্ক করা হয়েছে ও বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। বার বার সতর্ক করার পরও দখলদাররা অবৈধ স্থাপনা যদি না সরান তাহলে সরকারি ব্যবস্থাপনায় উচ্ছেদ করা হবে।

দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বকুল বলেন, যারা সরকারি জায়গায় অবৈধ স্থাপনা গড়েছেন নিজ দায়িত্বে তাদেরকে মালামাল সরিয়ে নিতে বলেছি। না হয় উচ্ছেদ করা হবে।

আলাউদ্দিন আহমেদ/এএম/পিআর