সুযোগের অপেক্ষায় পাটুরিয়া ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০১:০৮ পিএম, ১৯ মে ২০২০

যাত্রী ও যানবাহনের চাপ সামাল দিতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে ফেরি চলাচল বন্ধ থাকলেও কিছুতেই কমছে না যাত্রীর চাপ। হাজারো যাত্রী এসে ভিড় করছেন পাটুরিয়া ঘাটের পন্টুনে।

রোগী ও লাশবাহী অ্যাম্বুলেন্স পার করার সময় এ সকল যাত্রীরা হুড়োহুড়ি করে ফেরিতে উঠে যাচ্ছেন। এই সুযোগ নিতে যাত্রীরা ঘাটে আপেক্ষা করছেন ঘণ্টার পর ঘণ্টা। অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে ইঞ্জিন চালিত ট্রলারে করে নদী পার হচ্ছেন। ঢাকা-আরিচা মহাসড়কে পুলিশের চেকপোস্ট থাকায় বিভিন্ন বিকল্প সড়ক দিয়ে সিএনজি এবং মোটরসাইকেল যোগে ঘাটে আসছেন এসব যাত্রী।

jagonews24

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. জিল্লুর রহমান জানান, করোনা সংক্রমণ ঠেকাতে সরকারি নিষেধাজ্ঞায় সকাল ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে করোনা রোগী ও লাশবাহী অ্যাম্বুলেন্স পারাপার করতে দুটি ফেরি রাখা হয়েছে। যখন এই ফেরি ঘাট থেকে ছেড়ে যাচ্ছে তখন যাত্রী ও মোটরসাইকেল আরোহীরা ফেরিতে উঠে পড়ছেন। এদেরকে ঠেকানো যাচ্ছে না।

manikgon01

উল্লেখ্য, যাত্রীর চাপ সামাল দিতে সোমবার (১৮ মে) দুপুর থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে ছয় ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকে। পরে সন্ধ্যায় পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

বি.এম খোরশেদ/আরএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]