গড়পাড়া ইমাম বাড়ির পীর শাহ মোখলেছুর রহমানের কুলখানি শনিবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০১ এএম, ২৩ মে ২০২০

মানিকগঞ্জের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ, প্রখ্যাত সূফি সাধক ও ঐতিহ্যবাহি গড়পাড়া ইমাম বাড়ি দরবার শরীফের গদীনসীন পীর শাহ মোখলেছুর রহমানের কুলখানি শনিবার।

এ উপলক্ষ্যে শনিবার বাদ আসর মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়িতে কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। প্রসঙ্গতঃ করোনায় স্বাস্থ্যবিধি মেনেই স্বল্প পরিসরে কুলখানির আয়োজন করা হয়েছে।

প্রখ্যাত সূফি সাধক, মানিকগঞ্জের বরেণ্য ব্যক্তিত্ব, শিক্ষা অনুরাগী, মানব সেবার অগ্রদূত শাহ মোখলেছুর রহমান ৮১ বছর বয়সে গত ২০ মে বুধবার ভোরে বার্ধক্যজনিত কারণে নিজ আলয় গড়পাড়া ইমাম বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।

আত্মীয়-পরিজন ছাড়াও লাখো ভক্তের নয়নমনি, সুহৃদ ও শুভানুধ্যায়ীদের প্রিয় ব্যক্তিত্ব শাহ মোখলেছুর রহমানের জানাজা গত বুধবার বিকেলে করোনায় স্বাস্থ্যবিধি মেনেই ইমাম বাড়িতে অনুষ্ঠিত হয়।

মানিকগঞ্জের তিন সাংসদ স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক, নাঈমুর রহমান দুর্জয় ও মমতাজ বেগম প্রয়াত পীর সাহেব শাহ মোখলেছুর রহমানের প্রয়ানে গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া মানিকগঞ্জের প্রশাসনিক কর্মকর্তা জেলা প্রশাসক এসএম ফেরদৌস এবং পুলিশ সুপার রিফাত রহমান শামিম এবং বিশিষ্ঠ সামাজিক, রাজনৈতিক ব্যক্তিরাও গড়পাড়া ইমাম বাড়ির পীর সাহেবের মৃত্যুতে আন্তরিক সমবেদনা ও শোক জানিয়েছেন।

এআরবি/আইএইচএস