উপকূলে ‘ভেজিটেবল প্যাক’ বিতরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ২৯ মে ২০২০

এক ফালি মিষ্টিকুমড়া, আধা কেজি আলু, আছে এক কেজি করে কচুর লতি। এছাড়া কাকরোল, শসা, বেগুনও আছে। এসব সবজি দিয়ে তৈরি হয়েছে একটি করে ‘ভেজিটেবল প্যাক’। আর ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত মানুষের কাছে পৌঁছে দেয়া হয়েছে সেই প্যাকগুলো।

উপকূলীয় এলাকার ক্ষতিগ্রস্ত মানুষের কাছে ‘ভেজিটেবল প্যাক’ পৌঁছে দেয়ার উদ্যোগটি সাতক্ষীরার রিভারসাইড ওয়েলফেয়ার ট্রাস্ট নামের একটি সংগঠনের।

Sathkhira

স্থানীয় সামাজিক সংগঠন উৎসর্গ সোসাইটির এর তত্ত্বাবধায়নে গত ২৮ মে ও শুক্রবার ২৯ মে এ দুইদিন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ঘোলা ও গাংটি উপকূল সংলগ্ন ক্ষতিগ্রস্থ ১০৬ জন মানুষের পরিবারে এসব সবজি পৌঁছে দেয়া হয়।

উৎসর্গ সোসাইটির সভাপতি গাজী আব্দুর রউফ জানান, মোট ৫২ কেজি আলু, ১১০ কেজি কচুর লতি, ৪৫ কেজি ঢেড়শ, ৬৬ কেজি কুমড়া, ৮৫ কেজি কাকুড়সহ অন্যান্য সবজি বিতরণ করা হয়েছে। কোথাও নৌকা যোগে, কোথাও ভ্যানগাড়িতে করে আমরা বাড়ি বাড়ি গিয়ে সবজিগুলো পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি।

Sathkhira-1

উপকারভোগীদের একজন গাংটি গ্রামের হাছিনা বেগম। তিনি জানান, প্রতিটি দুর্যোগ মুহূর্তে দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ায় সংগঠনটি। করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্তদের মাঝে কিছু খাদ্য ও আর্থিক সহায়তাও দেয় তারা।

Sathkhira-2

রিভারসাইড ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়্যারম্যান সরদার হাসান ইলিয়াছ তানিম জানান, ২০১৩ সালে ট্রাস্টটি প্রতিষ্ঠা করা হয়। এরপর থেকে এ এলাকার সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে এককালীন নগদ অর্থ সহায়তা, প্রতিবছর দুস্থ ও অসচ্ছল মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে। এছাড়া ঈদ সামগ্রী বিতরণসহ বিভিন্ন সামাজিক ও সেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

সালমান শাকিল/এমএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]