ছোট ভাই-বোনদের নিয়ে থাকার জন্য সরকারি ঘর পাচ্ছে আশিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০২:৫৮ পিএম, ০১ জুন ২০২০

জাগো নিউজে সংবাদ প্রকাশের পর কিশোর আশিক পাচ্ছে সরকারি বাড়ি। জীবন সংগ্রামী গাংনীর কসবা গ্রামের চা বিক্রেতা আশিক সরকারি অনুদান হিসেবে এ বাড়ি পাচ্ছে। তিন লাখ টাকা ব্যয়ে নির্মিত বাড়ির কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন।

জাগো নিউজে আশিককে নিয়ে প্রতিবেদন প্রকাশ হওয়ার পর মেহেরপুর জেলা প্রশাসন ও গাংনী উপজেলা প্রশাসন আশিকের পরিবারের জন্য একটি বাড়ি নির্মাণের উদ্যোগ নেয়।

জানা গেছে, মেহেরপুরের গাংনী উপজেলার কসবা গ্রামের রাশিদুল ইসলামের ছেলে আশিক তার ছোট ভাই মুস্তাকিম, রিয়াজ ও বোন কুলছুমের মুখে ভাত তুলে দেয়ার জন্য দাদার একটি পরিত্যক্ত চায়ের দোকান চালু করে। সংসারের বোঝা টানতে গিয়ে স্কুলে যাওয়ার পথ বন্ধ হয় আশিকের। বাবা-মা না থাকায় একদিকে যেমন খাবারের কষ্ট অন্যদিকে বাসস্থানের সমস্যাও প্রকট। একটি ঝুপড়ি ঘরে তাদের বসবাস।

এ নিয়ে জাগো নিউজসহ বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে মেহেরপুর জেলা প্রশাসন ও গাংনী উপজেলা প্রশাসনের দৃষ্টিগোচর হয় বিষয়টি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সাময়িক সহযোগিতা প্রদানের পাশাপাশি একটি ঘর তৈরির উদ্যোগ নেয়া হয়। গত শনিবার আশিকের জন্য বাড়ির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের মাধ্যমে তিন লাখ টাকা ব্যয়ে দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ কাজ চলছে।

ধানখোলা ইউপি চেয়ারম্যান আখের আলী জানান, প্রতিবেশীরা এসব এতিমদের খবর নিলেও তাদের বাবা কোনো খোঁজ নেন না। অবশেষে উপজেলা ও জেলা প্রশাসন থেকে ঘর বরাদ্দ দেয়ায় তাদের একটা ঠাঁই হলো।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ইয়ানুর রহমান জানান, আশিকের ব্যাপারে যতদূর সম্ভব উপজেলা ও জেলা প্রশাসন থেকে সহযোগিতা করা হচ্ছে। আগামীতে সরকারি কোনো সহযোগিতা এলে আশিকের পরিবার তা থেকে বঞ্চিত হবে না।

আসিফ ইকবাল/এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]