দুটি শিক্ষা প্রতিষ্ঠানে দুইজন শিক্ষার্থী, দুজনই ফেল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ০১ জুন ২০২০
ফাইল ছবি

সাতক্ষীরার দুটি শিক্ষা প্রতিষ্ঠানে কেউ পাস করেনি। মাত্র একজন করে শিক্ষার্থী ওই দুই প্রতিষ্ঠান থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। একটি সাতক্ষীরার কলারোয়া উপজেলার সরসকাটি এলাকার শহীদ স্মৃতি সমঋতি বালিকা বিদ্যালয় ও আরেকটি দেবহাটা উপজেলার বাবুরাবাদ ঢবুখালি মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

কলারোয়া মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ জানান, শহীদ স্মৃতি সমঋতি বালিকা বিদ্যালয় থেকে একজন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। সে অকৃতকার্য হয়েছে। প্রতিষ্ঠানটি নন এমপিও। সেখানকার অবকাঠামোর অবস্থাও খুব বেশি ভালো নয়। একটি টিনশেডের ঘর রয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটিও বন্ধ।

অন্যদিকে, দেবহাটা উপজেলার বাবুরাবদ ঢবুখালি মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে এক শিক্ষার্থী। সেও অকৃতকার্য। রোববার ঘোষিত বোর্ড কর্তৃক ঘোষিত ফলাফলে এ তথ্য জানানো হয়।

তবে দেবহাটা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই জানান, বাবুরাবদ ঢবুখালি মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে একজন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। প্রতিষ্ঠানের প্রধান জানিয়েছেন, ওই শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। তবে বোর্ড তথ্যে জেনেছি, অকৃতকার্য হয়েছে।

এ ব্যাপারে এখনও যাচাই করার সুযোগ হয়নি। সে যদি মিথ্য বলে তবে তাকে জবাবদিহিতার আওতায় আনা হবে। তিনি বলেন, বিদ্যালয়টি মূলত সাইক্লোন শেল্টার হিসেবে ব্যবহৃত হয়।

ঘটনার বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ্ আল মামুন বলেন, কলারোয়ার বিদ্যালয়টি অনেক আগে থেকেই বন্ধ। আর দেবহাটার বিদ্যালয়টিতে কোনো শিক্ষার্থী ছিল না জানতাম। তবে একজন পরীক্ষা দিয়ে একজন ফেল করেছে বিষয়টি আমার জানা নেই।

আকরামুল ইসলাম/এমএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]