শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে ফেরি চলাচল সীমিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৪:১১ পিএম, ০৩ জুলাই ২০২০
ফাইল ছবি

নাব্য সংকট ও পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে সীমিত আকারে ফেরি চলাচল করছে। যাত্রীদের বিকল্প রুট ব্যবহারের জন্য বলেছে কর্তৃপক্ষ। শুক্রবার (৩ জুলাই) সকাল থেকে সাতটি ফেরি দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে যানবাহন পারাপার করা হচ্ছে।

এর আগে গত মঙ্গলবার (৩০ জুন) রাতে নাব্য সংকটের কারণে বিকল্প চ্যানেলে জাহাঙ্গীর নামে একটি রো রো ফেরি আটকে যায়। এরপর স্রোতের তীব্রতা বৃদ্ধি পেলে বুধবার (১ জুলাই) থেকে সীমিত সংখ্যক ফেরির সাহায্যে নৌ রুটটি সচল রাখা হয়।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, নাব্য সংকট ও পদ্মায় তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ রুটে ফেরি চলাচল সীমিত করা হয়েছে। ১৬টি ফেরির মধ্যে সীমিত আকারে সাতটি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

তিনি আরও জানান, ফেরি স্বল্পতার কারণে দুই পাড়ে কয়েকশ ছোটবড় গাড়ি ও ট্রাক অপেক্ষা করছে। যাত্রীদের দুর্ভোগ লাঘবের জন্য বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে।

ভবতোষ চৌধুরী নুপুর/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]