সীমান্তে কোরবানির ঈদের আগে সক্রিয় গরু চোরাকারবারিরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৮:৩৯ এএম, ০৫ জুলাই ২০২০

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ভারতীয় সীমান্ত দিয়ে আসা ২৮টি গরু উদ্ধার করেছে থানা পুলিশ। গরুগুলোর আনুমানিক মূল্য সাত লাখ টাকা। উদ্ধার গরুগুলো ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে আনা হয়েছে বলে দাবি পুলিশের।

শনিবার বিকেলে উপজেলার দেবনগর ইউনিয়নের ভারতীয় সীমান্তঘেঁষা শিবচন্ডি এলাকা থেকে গরুগুলো উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে তেঁতুলিয়ার বিভিন্ন সীমান্তে চোরাকারবারিরা আবারও সক্রিয় হতে শুরু করেছে। চোরাই পথে ভারতীয় গরু এনে তেঁতুলিয়ার শিবচন্ডি এলাকায় বেঁধে রাখা হয়েছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই এলাকার বিভিন্ন স্থান থেকে ছোট বড় ২৮টি ভারতীয় গরু উদ্ধার করে তেঁতুলিয়া থানা পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত গরুগুলো থানা পুলিশের হেফাজতে রয়েছে।

তবে পুলিশ গরু চোরাকারবারিদের কাউকে আটক করতে পারেনি। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। পাশাপাশি গরুগুলো কাস্টমস কর্তৃপক্ষের কাছেও হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, দেশি খামারিদের কথা বিবেচনা করে ভারত থেকে কেউ যেন চোরাই পথে গরু বাংলাদেশে আনতে না পারেন সেজন্য পুলিশ তৎপর রয়েছে। সেই তৎপরতার অংশ হিসেবে পুলিশ অভিযান চালিয়ে ২৮টি গরু উদ্ধার করেছে। গরুগুলোর প্রকৃত মালিক না থাকায় আইনি প্রক্রিয়া শেষে কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

সফিকুল আলম/এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]