সন্তান দত্তক নিয়ে গৃহকর্মী বানালেন বাবা-মা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ০৯ জুলাই ২০২০

ফেনীতে দত্তক নেয়া আট বছরের এক শিশুকে নির্যাতনের অভিযোগে মা-বাবাকে আটক করেছে র‍্যাব। বৃহস্পতিবার শহরের রামপুর সৈয়দ বাড়ি সংলগ্ন মোস্তফা কমিশনারের বাড়ির নিচতলা থেকে তাদের আটক করা হয়। একই সঙ্গে নির্যাতনের শিকার শিশুটিকে উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, ছয় বছর আগে ফেনীর ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের দরবারপুর গ্রামের নানা-নানির কাছ থেকে শিশুকে দত্তক নেন জামাল উদ্দিন ও গৃহকর্ত্রী নাজমা আক্তার। পরবর্তীতে তারা শিশুটিকে গৃহকর্মী বানিয়ে ফেলেন। বিভিন্ন সময় তারা শিশুটির ওপর নির্যাতন চালান।

বুধবার রাতে তাকে পুনরায় নির্যাতন করে বাইরে ফেলে রাখলে রুনা ইয়াসমিন নামে পাশের বাসার এক নারী রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করেন। পরে বিষয়টি জানতে পেরে শিশুটিকে উদ্ধার করে র‍্যাব। সেই সঙ্গে পালিত মা-বাবাকে আটক করা হয়।

অভিযুক্ত গৃহকর্ত্রী নাজমা আক্তারের ভাই রিপন হোসেন বলেন, আমার বোনের চার ছেলে। মেয়ে নেই দেখে ওই মেয়েকে দত্তক নেন। কিন্তু প্রায় মেয়েটিকে মারধর করা হতো। মেয়েটিকে দত্তক আনা হলেও কাজের মেয়ে হিসেবে রেখেছেন। রাতে তাকে বারান্দায় রাখা হতো। কোনোকিছু হলেই নির্যাতন করা হতো।

ফেনীর র‍্যাব-৭-এর ভারপ্রাপ্ত ক্যাম্প অধিনায়ক মো. নুরুজ্জামান বলেন, শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। সে সুস্থ হলে সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

রাশেদুল হাসান/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]