লিবিয়ায় মানবপাচারকারী চক্রের সক্রিয় নারী সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৫:০৬ এএম, ১০ জুলাই ২০২০

মাদারীপুর সদর উপজেলার শ্রীনদীহাট গ্রাম থেকে লিবিয়ায় মানবপাচারকারী চক্রের নারী সদস্য সুমি বেগমকে (৩৩) গ্রেফতার করেছে র‌্যাব। সুমি ওই গ্রামের সামাদ ফকিরের স্ত্রী।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের অধিনায়ক মোহাম্মদ তাজুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি চৌকষদল তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বুধবার রাত সাড়ে ১১টার দিকে সুমি বেগমকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেন।

সুমি তার এলাকায় দালালচক্রের মূলহোতা কুদ্দুসের (৩৮) যোগসাজশে অবৈধভাবে লিবিয়ায় মানবপাচার করেন। মানবপাচারের যাবতীয় আর্থিক লেনদেন ও লোক সংগ্রহের কাজ সম্পাদন করেন তিনি।

তাকে মাদারীপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। মানবপাচারচক্রের অন্য সক্রিয় সদস্যদের গ্রেফতারে র‌্যাব-৮ এর অপারেশন তৎপরতা অব্যাহত রয়েছে।

র‌্যাব আরও জানায়, গত ২৮ মে লিবিয়ার রাজধানী ত্রিপলির দক্ষিণের শহর মিজদায় আন্তর্জাতিক মানবপাচারচক্র মুক্তিপণ না পেয়ে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে নির্মমভাবে গুলি করে হত্যা করে এবং ১১ জন বাংলাদেশিকে গুরুতর আহত করে।

বিষয়টি র‌্যাব-৮ এর নজরে এলে র‌্যাব-৮ এর অধীনে ১১টি জেলার জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সাথে সংশ্লিষ্ট মানবপাচারকারীদের তথ্য-উপাত্ত সংগ্রহ করত দ্রুত গ্রেফতারের লক্ষ্যে অভিযান পরিচালনা করে আসছে।

একেএম নাসিরুল হক/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]