পানি কমলেও এখনও বিপৎসীমার ওপরে সুরমা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ১৩ জুলাই ২০২০

ভারতের পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতের ফলে সোমবার (১৩ জুলাই) সকালে সুনামগঞ্জ শহরের ষোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপৎদসীমার ৩১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যা গতকাল রোববার (১২ জুলাই) রাতে ছিল ৪৩ সেন্টিমিটার।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গেল কয়েকদিনে ভারতের চেরাপুঞ্জিতে ভারী বর্ষণের ফলে পাহাড়ি ঢল ও জেলায় টানা বৃষ্টিপাতের ফলে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। যার কারণে সুরমা নদীর পানি এখনও বিপৎসীমার ৩১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জ সদর উপজেলায় বষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৪১ মিলিমিটার। অন্যদিকে তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর পানিও কমে বিপদৎসীমার ৩৯ সেন্টিমিটারে অবস্থান করছে। গত ২৪ ঘণ্টায় তাহিরপুর উপজেলায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫২ মিলিমিটার।

পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী প্রীতম পাল জানান, বন্যার পানি কিছুটা কমতে শুরু করেছে। দুপুরে পানির রিডিং মাপার পর বোঝা যাবে বন্যা পরিস্থিতি উন্নতির দিকে নাকি অবনতির দিকে যাচ্ছে। তবে আশা করা যাচ্ছে ভারতে বৃষ্টিপাতের পরিমাণ কমে গেলে বন্যার পানি নেমে যাবে।

মোসাইদ রাহাত/এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]