গরু আছে ক্রেতা নেই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২৮ জুলাই ২০২০
রাঙ্গামাটিতে কোরবানির পশুর হাটে ক্রেতা নেই

ঈদুল আজহাকে ঘিরে পার্বত্য জেলা রাঙ্গামাটিতেও বসেছে কোরবানির পশুর হাট। জেলার বিভিন্ন উপজেলা থেকে কোরবানির পশু জেলা শহরে এলেও বাজারে ক্রেতা নেই। মঙ্গলবার (২৮ জুলাই) শহরের ট্রাক টার্মিনালে বসা কোরবানির পশুর হাট ঘুরে দেখা যায়, অনেক পশু থাকলেও ক্রেতা নেই।

গরু বিক্রেতা সাগর আলী বলেন, আমি তিনটি গরু নিয়ে এসেছি। দাম ৪০ থেকে ৭০ হাজারের মধ্যে। কিন্তু ক্রেতা। এমন হলে আসা-যাওয়ার খরচও উঠবে না।

rangamati-(4).jpg

আজগর মিয়া বলেন, আমি ১৫টি গরু নিয়ে এসেছি। বাজারে ক্রেতা নেই। অন্য বছরগুলোতে এই সময় হাট থাকতো জমজমাট। কিন্তু এখন পুরো হাটে ক্রেতা খুঁজে পাওয়া যায় না। পশুর দাম গত বছরের তুলনায় কম। এরপরও ক্রেতা নেই।

বাজার ঘুরে শওকত সিকদার নামের এক ক্রেতাকে পাওয়া যায়। তিনি বলেন, বাজারে অনেক কোরবানির পশু এসেছে বিভিন্ন জায়গা থেকে। গত বছরের তুলনায় দাম অনেক কম। আমি একটা গরু কিনব।

rangamati-(4).jpg

রাঙ্গামাটি ট্রাক টার্মিনাল কোরবানির পশুর হাটের ইজারদার ছাওয়াল উদ্দীন বলেন, হাটে অনেক পশু এসেছে। কিন্তু ক্রেতা নেই। পশুর দাম গত বছরের তুলনায় কম। রাঙ্গামাটিতে ক্রেতা না থাকায় পশু চট্টগ্রাম নিয়ে যাচ্ছেন বিক্রেতারা। আশা করছি, কোরবানির দু-একদিন আগে ক্রেতা আসবে হাটে।

সাইফুল/এএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]