মানিকগঞ্জ চরাঞ্চলে বন্যার্তদের বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ১২ আগস্ট ২০২০

মানিকগঞ্জের চরাঞ্চলের বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

মঙ্গলবার (১১ আগস্ট) হরিরামপুর উপজেলার দুর্গম চরাঞ্চলের তিনটি ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

ইউনিয়ন তিনটি হলো-লেছড়াগঞ্জ, সুতালরী, আজিমনগর। হরিরামপুর সদর থেকে প্রায় ২০ কিলোমিটার পদ্মা নদী পাড়ি দিয়ে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়। খাদ্য সহায়তার মধ্যে রয়েছে- চাল, ডাল, চিনি, তেলসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্য। সামাজিক দূরত্ব এবং প্রকৃত দুস্থদের চিহ্নিত করার জন্য সহায়তা নেয়া হয় প্রশাসন, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক ব্যক্তিদের।

bashundhara-1

ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক এস এম ফেরদৌস, হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন, এসিল্যান্ড বেল্লাল হোসেন ও লেছড়াগঞ্জ, সুতালরী, আজিমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বসুন্ধরা গ্রুপের প্রধান উপদেষ্টা মাহবুব মোর্শেদ হাসান রুনু।

এ বিষয়ে মাহবুব মোর্শেদ হাসান রুনু জানান, বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা কর্মসূচি অব্যাহত থাকবে। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই এ ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে। বন্যা এবং করোনা দুটি দুর্যোগকে সমন্বয় করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, বসুন্ধরা গ্রুপের লক্ষ্যই হচ্ছে দেশ ও মানুষের কল্যাণে কাজ করা। যে কারণে সব ধরনের দুর্যোগে সাধারণ মানুষের পাশে থেকেছে। এটা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের চিন্তা ও পরিকল্পনার ফসল।

এফআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]