ছাত্রীদের যৌন হয়রানি, বিয়ামের দুই শিক্ষক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৯ আগস্ট ২০২০
অভিযুক্ত প্রভাষক আব্দুল্লাহ আল মাহমুদ ও আব্দুল মোত্তালিব

বগুড়ার বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে দুজন প্রভাষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। শুক্রবার (২৮ আগস্ট) রাতে জেলা প্রশাসকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বরখাস্তরা হলেন- ওই কলেজের বাংলা বিভাগের প্রভাষক আব্দুল্লাহ আল মাহমুদ ও ইংরেজী বিভাগের প্রভাষক আব্দুল মোত্তালিব।

এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসক মো. জিয়াউল হক জানান, ওই দুই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজের বাংলা বিভাগের প্রভাষক আব্দুল্লাহ আল মাহমুদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করে সম্প্রতি ফেসবুকে স্ট্যাটাস দেন এক সাবেক ছাত্রী। ওই পোস্টে ঘটনা ধামাচাপা দেয়ার অনুরোধ করার অডিও রেকর্ড সংযুক্ত করেন ওই ছাত্রী। পোস্ট দেয়ার পরপরই এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে ওই শিক্ষক নানাভাবে অভিযোগকারী ছাত্রী ও তার পরিবারকে হুমকি দিচ্ছেন বলে জানা গেছে।

ইংরেজী বিভাগের প্রভাষক আব্দুল মোত্তালিব প্রভাষক আব্দুল্লাহ আল মাহমুদকে সহযোগিতা করেছেন বলে অভিযোগ উঠেছে। ফলে তাকেও সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]