সম্মেলনে অংশ নিতে বিএসএফের ডিজি বাংলাদেশে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২০

মহাপরিচালক (ডিজি) পর্যায়ে সীমান্ত সম্মেলনে যোগ দিতে বাংলাদেশে এসেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক (ডিজি) রাকেশ আস্তানা।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে চার সদস্যের প্রতিনিধি দল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসেন তিনি। তাকে স্বাগত জানান বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উত্তর-পূর্ব রিজিয়নের কমান্ডার ও বিগ্রেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন।

বিজিবি সূত্রে জানা গেছে, আগামীকাল বৃহস্পতিবার থেকে ঢাকার পিলখানায় বিজিবি-বিএসএফের মহাপরিচালক (ডিজি) পর্যায়ের সীমান্ত সম্মেলন শুরু হচ্ছে। বিজিবির ডিজি মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল ও বিএসএফের মহাপরিচালক রাকেশ আস্তানার নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল সম্মেলনে অংশ নেবেন। সম্মেলন শেষে আগামী শনিবার ভারতে ফিরে যাবেন বিএসএফের প্রতিনিধি দলের সদস্যরা।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ১৩ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নয়াদিল্লি ও কলকাতা থেকে ঢাকার আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় নিজস্ব এয়ারক্রাফটে ঢাকায় আসার কথা ছিল বিএসএফ প্রতিনিধি দলের। তবে এয়ারক্রাফটে কারিগরি ক্রটির কারণে প্রতিনিধি দলটি নির্ধারিত সময়ে আসতে না পারায় সম্মেলন পেছানো হয়।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট থেকে বিএসএফের ডিজি সড়কপথে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুরস্থ বিজিবির ৬০ ব্যাটালিয়নের সদর দফতরে যান। সেখানে পরিদর্শন শেষে হেলিকপ্টারে করে ঢাকায় রওনা হন বিএসএফের ডিজি।

আজিজুল সঞ্চয়/এমএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]