ভারত থেকে পেঁয়াজ আসার সঙ্গে সঙ্গে কেজিতে দাম কমলো ২০ টাকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০

ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধের পর টানা পাঁচদিন আটকে থাকা পেঁয়াজ বোঝাই ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশ করেছে। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে ভারত থেকে হিলি বন্দরে প্রবেশ করে পেঁয়াজভর্তি ট্রাক।

এদিকে পেঁয়াজ আমদানির খবরে বন্দর এলাকায় ভিড়েছে দেশের বিভিন্ন স্থান থেকে আসা পাইকার-পত্র। তবে পেঁয়াজের গুণগত মান নিয়ে দুশ্চিন্তায় আমদানিকারকরা। পেঁয়াজ আসার খবরে স্থানীয় খুচরা বাজারে কেজিতে ২০ টাকা কমেছে দাম। বর্তমানে ৬০-৬৫ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজের কেজি।

হিলি পানামা পোর্ট জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক বলেন, গত সোমবার কোনো কারণ ছাড়াই পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণা করে ভারত সরকার। ফলে আগের টেন্ডার করা শত শত পেঁয়াজ বোঝাই ট্রাক দেশটির ভেতরে আটকা পড়ে। দুই দেশের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে বিকেলে পেঁয়াজ বোঝাই ট্রাক বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। এসব পেঁয়াজের গুণগত মান নষ্ট হয়েছে বলে মনে করছি আমরা।

তিনি আরও বলেন, দেশের বাজার স্বাভাবিক রাখতে বন্দরে আসা পেঁয়াজগুলো দ্রুত ছাড়ার ব্যবস্থা করছি। যাতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত না হন।

এমদাদুল হক মিলন/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]