চাকরি দেয়ার নামে ৩৮ লাখ টাকা হাতিয়ে আলিশান বাড়ি বানালেন ভুয়া মেজর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৬:০০ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২০
গ্রেফতার আবজাল ও সাত্তার

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে ৩৮ লাখ টাকা নেয়ার অভিযোগে আবজাল খান নামে এক ভুয়া মেজর ও তার সহযোগীকে গ্রেফতার করেছে সিআইডি। সোমবার (২১ সেপ্টেম্বর) মানিকগঞ্জের শিবালয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আবজাল খান গাইবান্ধার দক্ষিণ ধানঘড়া মহল্লার মৃত জিন্নাতের ছেলে এবং তার সহযোগী আব্দুস সাত্তার শিবালয় উপজেলার আলমাসের ছেলে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সিআইডি অফিসে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন সিআইডির এএসপি মো. আফজাল হোসেন।

তিনি বলেন, ২০১৮ সালে সেনাবাহিনীর বেসামরিক পদে চাকরি দেয়ার নামে নাচোল উপজেলার ছয়জনের কাছ থেকে ৩৮ লাখ টাকা নেন আবজাল খান। কিন্তু তাদের চাকরি না দিয়ে আত্মগোপন করেন তিনি। এ ঘটনায় ২০১৯ সালের জুন মাসে ভুক্তভোগীরা আদালতে চারজনের নামে মামলা করেন। পরে তিনজনকে গ্রেফতার করে পুলিশ। তবে মূলহোতা আবজাল খান পলাতক থাকেন। সোমবার শিবালয়ে অভিযান চালিয়ে আবজাল খান ও তার সহযোগী আব্দুস সাত্তারকে গ্রেফতার করা হয়।

এএসপি মো. আফজাল হোসেন বলেন, গ্রেফতারকৃত আবজাল খান দেশের বিভিন্ন স্থানে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে গাইবান্ধায় আলিশান বাড়ি নির্মাণ করেছেন। গ্রেফতারকৃতদের মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে। পরে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

মোহা. আব্দুল্লাহ/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]