পাহাড়ে নারীকে গণধর্ষণের সুষ্ঠু বিচার দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০

তিন পার্বত্য জেলাসহ সারাদেশে নারী নির্যাতন, ধর্ষণের সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সম্মিলিত ছাত্র ও সামাজিক সংগঠনের উদ্যোগে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

এতে উপস্থিত ছিলেন সাবেক মানবাধিকার কমিশনের সদস্য নিরূপা দেওয়ান, নারীনেত্রী সুস্মিতা দেওয়ান, সিএইচটি ওম্যান অ্যাকটিভিন্টের সমন্বয়ক সুস্মিতা চাকমা, মারমা স্টুডেন্টস কাউন্সিলের জেলা সভাপতি রাম্রাচাই মারমা, তঞ্চঙ্গ্যা স্টুডেন্টস কাউন্সিলের জেলা কমিটির সাধারণ সম্পাদক জগদীশ তঞ্চঙ্গ্যা, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের সাধারণ সম্পাদক সীমা ত্রিপুরা ও কলেজ শিক্ষার্থী সুমনা চাকমা।

মানববন্ধনে বক্তারা বলনে, সারাদেশসহ তিন পার্বত্য জেলায় প্রতিনিয়ত নারীরা ধর্ষণের শিকার হচ্ছেন। একটি স্বাধীন দেশে নারীরা নিরাপদে ঘোরাফেরা করতে পারেন না, এটা মেনে নেয়া যায় না। ধর্ষণের বিচার না হওয়ায় একের পর এক এমন জঘন্য ঘটনা ঘটছে। গত এক মাসে পাহাড়ে চারটি ধর্ষণের ঘটনা ঘটলেও একটিরও বিচার হয়নি। গত বুধবার খাগড়াছড়ি এবং শুক্রবার সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনা ঘটেছে। এই অপরাধীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি জানাই।

প্রসঙ্গত, গত বুধবার রাতে খাগড়াছড়ি জেলা শহরের গোলাবাড়ি ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি বাড়ির দরজা ভেঙে ঘরে ঢুকে মা-বাবাকে বেঁধে তাদের বুদ্ধিপ্রতিবন্ধী মেয়েকে গণধর্ষণ এবং লুটপাট করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]