অতিবৃষ্টিতে ডুবে গেছে ঠাকুরগাঁওয়ের নিম্নাঞ্চল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০

গত কয়েকদিনের টানা বর্ষণে পানি বেড়েছে ঠাকুরগাঁওয়ে সবকটি নদীর। টাঙ্গন নদীর পানি গত ২৪ ঘণ্টায় অস্বাভাবিকহারে বৃদ্ধি পাওয়ায় আবারও প্লাবিত হয়ে পড়েছে জেলার নিম্নাঞ্চলগুলো।এসব এলাকার গ্রামীণ সড়কসহ ডুবে গেছে বসত-বাড়ি। পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক শতাধিক মানুষ।

ঠাকুরগাঁও পৌর শহরের প্লাবিত এলাকায় কয়েক শতাধিক মানুষ তাদের পরিবার ও গবাদিপশু নিয়ে পানিবন্দি হয়ে রয়েছে।তাদের উদ্ধার করার জন্য ফায়ার সার্ভিসের ২টি টিমসহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনগুলো কাজ করছে।

jagonews24

পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, গত ১২ ঘণ্টায় (শনিবার সকাল হতে) টাঙ্গন নদীতে ১০ সেন্টিমিটার পানি বেড়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, কয়েকটি স্থানে রাস্তা ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বৃষ্টি না কমলে পানি আরও বাড়তে পারে। নদী ভাঙন প্রবণ এলাকাগুলো মনিটরিং করা হচ্ছে।

jagonews24

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক কামরুজ্জামান সেলিম জানান, নদীর আশেপাশের নিম্নাঞ্চলে কিছু এলাকা প্লাবিত হয়েছে। সেখানকার বাসিন্দাদের উদ্ধার করে জেলা শিল্পকলা একাডেমির ভবনে নেয়া হচ্ছে। তাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

এমএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]