কুড়িগ্রামে ২৯১ মিলিমিটার বৃষ্টি, জনজীবন বিপর্যস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০
কুড়িগ্রামে ২৯১ মিলিমিটার বৃষ্টিপাত

আশ্বিনের শুরু থেকেই কুড়িগ্রামে দেখা দিয়েছে বৃষ্টি। কখনও গুঁড়ি গুঁড়ি আবার কখনও মুষলধারে। টানা বৃষ্টিতে ডুবে গেছে জেলার নিম্নাঞ্চলের সড়ক। একই সঙ্গে নিম্নাঞ্চল জলাবদ্ধ হয়ে পড়েছে।

গত ২৪ ঘণ্টার রিপোর্ট অনুযায়ী রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১২টা পর্যন্ত জেলায় ২৯১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এখনও বৃষ্টি অব্যাহত রয়েছে।

বৃষ্টিতে চরম বিপাকে পড়েছেন নিম্নআয়ের খেটে-খাওয়া মানুষ। টানা বৃষ্টির কারণে লোকজন নিত্যপ্রয়োজনীয় জিনিস নিতে বের হলেও অনেকেই বৃষ্টির কারণে ঘর থেকে বের হননি।

এতে প্রায় জনশূন্য এলাকায় পরিণত হয়েছে বিভিন্ন ব্যস্ততম রাস্তা ও বাজার। অতি বৃষ্টিতে শহরের বিভিন্ন স্থানে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। অব্যাহত বৃষ্টির কারণে বিপাকে পড়েছেন দিনমজুর ও ব্যবসায়ীরা।

jagonews24

পৌর শহরের পুরোনো থানা পাড়া এলাকার ব্যবসায়ী ভোলা, মাইদুল ও মমিন জানান, গত ২৪ ঘণ্টায় অব্যাহত বৃষ্টিতে দোকানদারি করতে পারিনি। এখনও বৃষ্টি অব্যাহত রয়েছে।

তারা বলেন, সারাদিন ক্রেতার দেখা নেই। কোনো বেচাকেনা হয়নি। এভাবে চলতে থাকলে পরিবারের সদস্যদের নিয়ে না খেয়ে থাকতে হবে আমাদের।

রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, গত ২৪ ঘণ্টায় ২৯১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]