গাছের সঙ্গে জড়িয়ে ছিল বিশাল অজগর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১৯ অক্টোবর ২০২০

সিরাজগঞ্জের শাহজাদপুরে গাছ থেকে ১১ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) দুপুরে উপজেলার গালা ইউনিয়নের বিনুটিয়া বাঁধের পাশের বাড়ির গাছ থেকে অজগরটি উদ্ধার করা হয়। পরে অজগরটি দ্য বার্ড সেফটি হাউজ নামে একটি সংগঠনের সদস্যরা তাদের হেফাজতে নিয়েছেন।

এলাকাবাসী জানায়, গাছের সঙ্গে বিশাল অজগর সাপ জড়িয়ে থাকতে দেখে তারা শাহজাদপুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মেহেদিকে ফোন করে বিষয়টি জানান। এসআই মেহেদি দ্য বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাসকে জানালে তিনি এসে সাপটি উদ্ধার করেন।

এ বিষয়ে দ্য বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস বলেন, খবর পেয়েই আমি ও ইমন অজগর সাপটি উদ্ধার করার জন্য রওনা হই। রাজশাহী বিভাগীয় বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির ও বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক আব্দুল্লাহ আস সাদিকের সঙ্গে কথা বলে বিস্তারিত তথ্য জানাই। পরে দুপুরের দিকে আমরা স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় সাপটিকে গাছ থেকে উদ্ধার করি। পরে সিরাজগঞ্জের বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ ভারপ্রাপ্ত কর্মকর্তা হৃষীকেস চন্দ্র রায়ের কাছে অজগর সাপটি হস্তান্তর করা হয়।

হৃষীকেস চন্দ্র রায় জানান, সিরাজগঞ্জ বঙ্গবন্ধু ইর্কো পার্কে অজগর সাপটি ছেড়ে দেয়া হবে।

ইউসুফ দেওয়ান রাজু/আরএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]