উপ-নির্বাচন : বগুড়ায় দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ১১:৫৬ এএম, ২০ অক্টোবর ২০২০

বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকা ও মোটরসাইকেল প্রতীকের সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৮ জন আহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত ১০টায় নৌকা ও মোটরসাইকেল প্রতীকের সমর্থকরা হাঁসখালী গ্রামে নির্বাচনী কাজ করছিলেন। এ সময় দু’পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে শিপনের সমর্থকদের তিনটি মোটরসাইকেল ভাংচুর করা হয়।

সংঘর্ষে আহত নৌকা প্রতীকের সমর্থকরা হলেন, ইশ্বরঘাট গ্রামের হারেজ উদ্দিনের ছেলে নাহিদ হাসান (১৮), ওসমান গনির ছেলে জুবায়ের আহমেদ (১৭), মাহাবুর আলীর ছেলে মিলন মিয়া (২৫), ইউনুস আলীর ছেলে ইউসুফ আলী (২৩), শাহাদৎ হোসেনের ছেলে মিশু (১৭)। আহতদের মধ্যে নাহিদ হাসান ও জুবায়ের আহমেদ ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

অপরদিকে মোটরসাইকেল প্রতীকের আহত সমর্থকরা হলেন- কান্তনগর গ্রামের আলিমুদ্দিনের ছেলে বাবু (৪৫), আলাউদ্দিন খাঁনের ছেলে আরফান হোসেন (৪২) ও মোস্তফা জোয়ার্দারের ছেলে নাসির জোয়ার্দার (১৭)। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দিয়ে হাসপাতালে পাঠানো হয়েছে।

নৌকা প্রতীকের প্রার্থী হারেজ উদ্দিন আকন্দ অভিযোগ করে বলেন, সোমবার রাতে মোটরসাইকেল প্রতীকের একদল কর্মী হাঁসখালী গ্রামে টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করেন। এ সময় তাদের বাঁধা দিলে তারা নৌকা প্রতীকের কর্মী সমর্থকদের ওপর হামলা করেন। এতে অন্তত ৫ জন কর্মী সমর্থক আহত হয়েছেন।

jagonews24

অন্যদিকে সরকার দলের প্রার্থীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদ হোসেন শিপন। তিনি বলেন, সোমবার রাতে মোটরসাইকেল প্রতীকের এজেন্টের বাড়িতে যাওয়ার সময় নৌকার কর্মীরা তার কর্মী-সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় তার কর্মীদের ৩টি মাটরসাইকেল ভাঙচুর করা হয়। এছাড়া ৩ জন কর্মীকে মারপিট করে আহত করা হয়েছে।

তিনি বলেন, সরকার দলের প্রার্থীর লোকজন সাধারণ ভোটারদের মধ্যে ভীতি সৃষ্টির চেষ্টা করছেন।

এ বিষয়ে ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা জানান, হাঁসখালী গ্রামে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পেয়েছি। তাৎক্ষণিক সেখানে পুলিশের একটি মোবাইল টিম পাঠানো হয়। এ ঘটনায় কোনো প্রার্থীই থানায় অভিযোগ দেননি।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল থেকে কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হারেজ উদ্দিন আকন্দ (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদ হোসেন শিপনসহ (মোটরসাইকেল) মোট ৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]