বগুড়া আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের জয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৯:৩৫ এএম, ২৮ নভেম্বর ২০২০

বগুড়া জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। ১৩টি পদের মধ্যে ওই প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আটজন বিজয়ী হয়েছেন।

প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগপন্থী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট প্যানেল একটি সহ-সভাপতি, একটি সম্পাদক এবং তিনটি সদস্যপদসহ পাঁচটি পদে জয়ী হয়েছে।

শুক্রবার (২৭ নভেম্বর) ভোটগ্রহণের পর গণনা শেষে রাত সাড়ে ১০টার দিকে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান বিনয় কুমার ঘোষ রজত।

ফলাফলে সভাপতি পদে বিএনপি সমর্থিত প্যানেল থেকে বিজয়ী শফিকুল ইসলাম টুকু পেয়েছেন ৩৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের গোলাম ফারুক পেয়েছেন ২৮২ ভোট। সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থী রফিকুল ইসলাম পেয়েছেন ৩৪৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থী তবিবর রহমান তবি পেয়েছেন ১৬৭ ভোট।

বিএনপি সমর্থিত ‘টুকু-রফিকুল’ প্যানেলের অন্য বিজয়ীরা হলেন- সহ-সভাপতি পদে মাসফিকুর রহমান তালুকদার রুবেল (৩১১ ভোট ), যুগ্ম সম্পাদক পদে মাহফুজার রহমান মাসুদ (৩৫৩ ভোট) ও সিরাজুল হক (২৬৮ ভোট), লাইব্রেরি ও সমাজকল্যাণ সম্পাদক পদে মাহবুবা খাতুন সুখী (৩৫৫ ভোট) এবং সদস্য পদে জহুরুল ইসলাম জিয়া (৩৪১ ভোট) ও শিপন খাতুন (৩২১ ভোট)।

আওয়ামী লীগ সমর্থিত ‘ফারুক-তবি’ প্যানেলের বিজয়ীরা হলেন- সহ-সভাপতি পদে হাবিবুর রহমান (২৯৯ ভোট), ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে রিয়াজুল জান্নাত প্রিন্স (৩৫৬ ভোট) এবং সদস্য পদে যথাক্রমে বেবী খাতুন (৩৮৬ ভোট) মিতা খাতুন (৩৬৩ ভোট) ও রাকিবুল ইসলাম (৩১৭ ভোট)।

এর আগে ২০১৯ সালে অনুষ্ঠিত নির্বাচনে ১৩টি পদের মধ্যে সভাপতিসহ আটটি পদে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ জয় পেয়েছিল। অন্যদিকে সাধারণ সম্পাদকসহ পাঁচটি পদে জয় পেয়েছিলেন বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা।

আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]