শিক্ষাব্যবস্থাকে বিশ্বমানে নিয়ে যাওয়ার চেষ্টা করছি: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ১০:০২ পিএম, ২৯ নভেম্বর ২০২০
ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা শিক্ষাব্যবস্থাকে বিশ্বমানে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। বঙ্গবন্ধুর বাংলাদেশে সব শিক্ষার্থী মানসম্মত শিক্ষার মাধ্যমে বিশ্ব নাগরিক হিসেবে পরিণত হবে।

তিনি বলেন, সারাদেশে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হবে। ২০৫০ সালের মধ্যে কারিগরি শিক্ষার ইমপ্রুভমেন্ট অন্তত ৫০ ভাগে নিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শিক্ষাব্যবস্থার প্রতি সবচেয়ে বেশি নজর দিয়েছেন। সবাই প্রতি বিশেষ নজর রাখবেন। কারণ শিক্ষাপ্রতিষ্ঠান হলো সোনার বাংলায় সোনার মানুষ গড়ার কারখানা।

রোববার (২৯ নভেম্বর) দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলার চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটরিয়ামে শিবচর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, আমরা শিক্ষা কারিকুলাম, পাঠ্যবই নতুন আঙ্গিকে করছি। শিক্ষকদের প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার মান আরও উন্নত করার চেষ্টা করছি। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছেন সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে কারিগরি শিক্ষাকে উন্নত করতে হবে। একটা দল আছে যারা বাজেট প্রস্তাবনা করলে বলে উচ্চাভিলাষী বাজেট। টেলিভিশনে বসে বসে টকশো করবে আর বলবে উচ্চাভিলাষী বাজেট। কিন্তু প্রধানমন্ত্রীর কোনো বাজেটই অপূর্ণ থাকেনি। কারণ প্রধানমন্ত্রী যে বাজেট করেন, যে চিন্তা করেন, তা দেশের মঙ্গলের জন্য।

শিবচর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শবনম জাহান শীলা ও মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী প্রমুখ।

পরে শিবচর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লাকে সভাপতি ও ডা. মো. সেলিম মিয়াকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা

একেএম নাসিরুল/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]