মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে নৌ চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ০১ ডিসেম্বর ২০২০

পদ্মা সেতুর নদী শাসনের জন্য মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ঘাট বাংলাবাজারে স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল থেকে ফেরি, লঞ্চ ও স্পিডবোটসহ সব ধরনের নৌযান চলাচল করছে নতুন এই ঘাটে।

ঘাট কর্তৃপক্ষ সূত্র জানায়, মঙ্গলবার সকাল থেকে লঞ্চ, স্পিডবোটসহ সব ধরনের নৌযান বাংলাবাজার ঘাটটি ব্যবহার করছে।

Navy

এর আগে গত ১৬ নভেম্বর বেশ কয়েকটি ফেরি পরীক্ষামূলক চালু করা হয় নতুন ঘাট দিয়ে। পরে পর্যায়ক্রমে ফেরিগুলো ধীরে ধীরে নতুন ঘাটে নিয়ে আসা হয়। ৩০ নভেম্বর বিকেল থেকে পরীক্ষামূলক লঞ্চ ও স্পিডবোট চালু করে কর্তৃপক্ষ। তবে আজ ১ ডিসেম্বর সকাল থেকে লঞ্চ, স্পিডবোটসহ সব ধরনের নৌযান চলাচল শুরু করে বাংলাবাজার নতুন ঘাটে। এ নৌরুটটিতে ১৯টি ফেরি, ৮৭টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোট নিয়মিত চলাচল করছে।

বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান, পদ্মা সেতুর নদী শাসন কাজের জন্য কাঁঠালবাড়ী ফেরিঘাট বাংলাবাজার নামক স্থানে স্থানান্তর করা হয়েছে। ১৬ নভেম্বর থেকে পরীক্ষামূলক কয়েকটি ফেরি চালু করা হয়। ধীরে ধীরে সব ফেরিই কাঁঠালবাড়ী থেকে বাংলাবাজার ঘাটে স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে লঞ্চ, স্পিডবোটসহ নৌযান নতুন ঘাট বাংলাবাজার থেকে শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যাচ্ছে।

এ কে এম নাসিরুল/এসআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]