ট্রেন থামিয়ে ঝালমুড়ি কিনলেন চালক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১০:২৪ এএম, ০২ ডিসেম্বর ২০২০

ঝালমুড়ি খেতে পছন্দ করেন না এমন মানুষ মেলা ভার। মুখরোচক এই খাবার খেতে অনেকেই অনেক দূরে যেতেও আলস্য করেন না। তবে এবার রেকর্ড করেছেন নারায়ণগঞ্জের এক ট্রেনচালক। মাঝপথে ট্রেন থামিয়ে কিনেছেন তার প্রিয় খাবার ঝালমুড়ি।

এমন ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। বিষয়টি সমালোচনাও চলছে ব্যাপকভাবে।

ভাইরাল ভিডিওটিতে দেখা যায়, ঢাকাগামী একটি ট্রেন থামিয়ে চালক নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশনের অদূরে শহরের উকিলপাড়া এলাকার রেল সড়কের পাশে বসা এক নারী বিক্রেতার কাছ থেকে ঝালমুড়ি সংগ্রহ করছেন।

নারায়ণগঞ্জ রেল স্টেশনের সদ্য অবসরে যাওয়া স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, নিয়ম অনুযায়ী প্রতিটি ট্রেন ৪০ মিনিটের মধ্যে ঢাকা থেকে নারায়ণগঞ্জ পৌঁছানোর কথা। সেখানে কখনো কখনো ৫০ মিনিট থেকে ১ ঘণ্টারও বেশি সময় লাগে।

ব্রিটিশ, এরপর পাকিস্তান আমলের বিখ্যাত ও প্রাচীনতম রেললাইনগুলোর মধ্যে ঢাকা নারায়ণগঞ্জ রেলপথটি অন্যতম। বর্তমানে বাংলাদেশ রেলওয়ের ১৫টি ট্রেন দিনে ৩০ বার এই রুটে ৩০ হাজারের বেশি যাত্রী নিয়ে আসা যাওয়া করে। অথচ, লক্কড়ঝক্কড় বগিতে সিট ছেঁড়া, জানালাগুলোও ভাঙা। অনেক বগিতে লাইট-ফ্যান নেই। খুব স্বল্প গতিতে চলছে ট্রেন। তারপরেও অন্যান্য পরিবহন থেকে ভাড়া তুলনামূলক কম হওয়ায় নিম্ন ও মধ্য আয়ের মানুষের ভরসা এ ট্রেন রুট। তাইতো দাঁড়িয়ে-বসে, গাদাগাদি করে ভ্রমণ করেন নারায়ণগঞ্জের মানুষ।

ঝালমুড়ি কেনার বিষয়ে বর্তমান নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার কামরুল ইসলাম জানান, আমি এখনও এমন কোনো ভিডিও দেখিনি বা অভিযোগ পাইনি। চালক যদি ট্রেন থামিয়ে ঝালমুড়ি খেয়ে থাকেন, তাহলে খুব খারাপ কাজ করেছেন। আমি খবর নিচ্ছি, কে করেছে। প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে।

শাহাদাত হোসেন/এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]