রাজৈর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ৩ মেয়র প্রার্থী বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০

পৌরসভা নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মাদারীপুরের রাজৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও তিন মেয়র প্রার্থীকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজৈর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের বহিষ্কারের বিষয়টি জানানো হয়। একই অনুষ্ঠানে রাজৈর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমা রশিদ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

বহিষ্কাকৃতরা হলেন, রাজৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মোতালেব মিয়া, মেয়র প্রার্থী এবং রাজৈর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. সিদ্দিকুর রহমান বক্কার, রাজৈর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শামীম নেওয়াজ এবং রাজৈর পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক গোপা শারমীন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সহ-সভাপতি অ্যাডভোকেট সুজিত চাটার্জী বাপ্পী, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জমির উদ্দিনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবু্দ্দিন আহমেদ মোল্লা জানান, গঠনতন্ত্র অনুযায়ী আসন্ন রাজৈর পৌর নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে নেতাকর্মীদের কাজ করার কথা। অথচ তারা নৌকার বিরুদ্ধে প্রার্থী এবং প্রার্থীর বিরোধিতা করছেন। যা সংগঠন বিরোধী ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। তাই দলীয় শৃঙ্খলা রক্ষায় তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে জানান, ‘বহিষ্কারাদেশ দেয়া চার নেতা ছাড়াও উপজেলা যুবলীগের আহ্বায়ক রেদওয়ানুল হক রিজন ও রাজৈর উপজেলা শ্রমিক লীগের সভাপতি সাহাবুদ্দিন সাহাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামী তিনদিনের মধ্যে জবাব না দিলে তাদেরও বহিষ্কার করা হবে।’

এ কে এম নাসিরুল হক/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]