‘মানবতার সেবায় বিশ্বব্যাপী উজ্জ্বল দৃষ্টান্ত স্বেচ্ছাসেবকরা’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০

‘মহামারি করোনাভাইরাসের সময় মানবতার সেবায় বিশ্বব্যাপী উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন দেশের স্বেচ্ছাসেবকরা। করোনায় কাজ হারানো দুস্থ ও অসহায়দের জন্য জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন তারা। এছাড়া প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন ক্রান্তিকালে সচেতনতা তৈরিতে সবার আগে স্বেচ্ছাসেবকরা ঝাঁপিয়ে পড়ে কাজ করেন।’

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে ভোলা রেড ক্রিসেন্ট সোসাইটির এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

ভোলা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মো. আজিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের লেভেল অফিসার তরিকুল ইসলাম, যুব প্রধান আদিল হোসেন তপু, স্বেচ্ছাসেবক আব্দুল্লাহ নোমান প্রমুখ।

এর আগে রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে দিবসটি উপলক্ষে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে রেড ক্রিসেন্ট সোসাইটির অফিসের সামনে থেকে র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে রেড ক্রিসেন্ট অফিসে আলোচনা সভার আয়োজন করা হয়।

উল্লেখ্য, ১৯৮৫ সালের ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত জাতিসংঘের অধিবেশনে সারাবিশ্বের স্বেচ্ছাসেবীদের অবদানের কথা সর্বত্র তুলে ধরা, যেকোনো দুর্যোগে মানবিক সহায়তা দেয়ার লক্ষ্যে তাদের দক্ষ করে গড়ে তোলা এবং এর গুরুত্ব তুলে ধরে নাগরিকদের স্বেচ্ছাসেবায় আগ্রহী করে তুলতে এ দিবস পালন করা হয়।

জুয়েল সাহা বিকাশ/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]