কালিহাতীতে তুচ্ছ ঘটনায় ২ ভাইকে মারধরের অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নাগবাড়ি ইউনিয়নের আওলাতৈল গ্রামে তুচ্ছ ঘটনার জেরে দুই ভাইকে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

স্থানীয়রা জানান, উপজেলার আউলিয়াবাদ এলাকায় পল্লী বিদ্যুতের লাইন টানানোর কাজ চলছে। গত ২ ডিসেম্বর (বুধবার) বিকেলে আউলিয়াবাদ-মরিচা সড়কের পাশে পল্লী বিদ্যুতের লোকজন গাছের ডাল কাটছিলেন। এ সময় নাগবাড়ি ইউনিয়নের আওলাতৈল গ্রামের নওয়াব আলীদের একটি ট্রাক আউলিয়াবাদের দিকে যাচ্ছিল। গাছের ডাল কাটার কারণে ট্রাকটির আউলিয়াবাদ বাজারে যেতে বিলম্ব হচ্ছিল।

এ নিয়ে পল্লী বিদ্যুতের কর্মচারীদের সঙ্গে ট্রাক চালকের বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে হাতাহাতিরও ঘটনা ঘটে। এ ঘটনায় পারখী ইউনিয়নের গাংগাইতা গ্রামের মৃত হোসেন আলীর ছেলে আ. লতিফ পল্লী বিদ্যুতের কর্মচারীদের পক্ষে কথা বলেন। এর জেরে নওয়াব আলী ও লতিফের মধ্যে বিরোধের সৃষ্টি হয়।

এ সময় ট্রাকটি আউলিয়াবাদ বাজার বণিক সমিতির কাছে নিয়ে রাখা হয়। এক পর্যায়ে লতিফের নেতৃত্বে একই এলাকার সাবান আলী, আ. কাদের, আবু সাইদ, শরীফ, আলম, আসলাম, গফুরসহ ৫০-৫৫ জন লোক দা-লাঠি নিয়ে নওয়াব আলীদের বাড়ি ঘেরাও করে রাখেন এবং বাড়ি থেকে বের হলে মেরে ফেলারও হুমকি দেন।

পরে স্থানীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে তারা ওই এলাকা ছেড়ে চলে যায়। এরই মধ্যে নওয়াব আলী ও তার ভাই জামাল আউলিয়াবাদ বাজারে গেলে আ. লতিফের আত্মীয় ও সমর্থকরা তাদেরকে মারপিট করে। এ ঘটনায় নওয়াব আলী বাদী হয়ে কালিহাতী থানায় অভিযোগ দাখিল করেন।

পারখী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. লিয়াকত আলী তালুকদার জানান, তুচ্ছ ঘটনাটিকে নওয়াব আলীরা বড় করে ফেলেছে। আগামী রোববার (৬ ডিসেম্বর) গ্রাম্য সালিশে বিষয়টি মীমাংসার উদ্যোগ নেওয়া হয়েছে। সালিশের আগ পর্যন্ত নওয়াব আলীদের নিরাপত্তার প্রয়োজনে বাড়িতে থাকতে বলা হয়েছে। তাদেরকে কেউ অবরুদ্ধ করে রাখেনি।

এ প্রসঙ্গে কালিহাতী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফজলুল হক জানান, নওয়াব আলীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি গ্রাম্য সালিশের মাধ্যমে সমাধান করার উদ্যোগ নিয়েছেন।

সালিশে মীমাংসা না হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান এসআই।

আরিফ উর রহমান টগর/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]