স্বতন্ত্র প্রার্থীর বাড়ির ছাদে নৌকা, ৪০ হাজার টাকা জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৩:১৪ এএম, ১২ জানুয়ারি ২০২১

 

বাড়ির ছাদে কাঠের তৈরি নৌকা রাখার অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে মোংলা পৌরসভা নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডের স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী ও বহিস্কৃত আওয়ামী লীগ নেতা জলিল শিকদারকে। অন্য প্রার্থীর নৌকা প্রতীক বাড়ির ছাদে রাখার দায়ে তাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে বাগেরহাটের মোংলা পৌর এলাকার মাদরাসা রোডের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আ. জলিল শিকদারের বাড়িতে অভিযান চালান মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী।

সে সময় বাড়ির ছাদে কাঠের তৈরি একটি নৌকা পাওয়া যায়। সেটি অন্য প্রার্থীর প্রতীক হওয়ায় জলিল শিকদারকে ৪০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী বলেন, প্রার্থী তার নিজের প্রতীক ছাড়া অন্য প্রার্থীর প্রতীকী নৌকা রেখে আচরণবিধি লঙ্ঘন করেছেন। আচরণ বিধি লঙ্ঘন করার দায়ে তাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

কাউন্সিলর প্রার্থী আ. জলিল শিকদার বলেন, তিনি একজন স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী। তবে এর আগে তিনি আওয়ামী লীগের একজন কর্মী ছিলেন। দলের কাছে মনোনয়নও চেয়েছিলেন। নির্বাচনের আগে দলের কাছে মনোনয়ন চেয়ে নৌকা প্রতীক নিয়ে মিছিল করে সমাবেশে যোগ দেন। ওই সময় তিনি নৌকাটি বানিয়েছিলেন, পরে সেটি বাড়ির ছাদে রেখে দেন। দল সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মো. এরশাদ হোসেন রনি/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]