মেয়াদোত্তীর্ণ বীজ রাখায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ)
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ১৩ জানুয়ারি ২০২১

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে তিন প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে উপজেলার ড্রাইভার বাজার ও দাউদনগর বাজারে অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা।

এ সময় মেয়াদোত্তীর্ণ বীজ রাখার দায়ে ড্রাইভার বাজারের জনতা ট্রেডার্সকে সাত হাজার, ২৫ কেজি সারের বস্তায় দেড় কেজি কম দেয়ার অভিযোগে ইকবাল ট্রেডার্সকে আট হাজার এবং মেয়াদোত্তীর্ণ বালাইনাশক রাখার অভিযোগে দাউদনগর বাজারের বিসমিল্লাহ ট্রেডার্সকে পাঁচ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে ভোক্তাধিকার হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, মেয়াদোত্তীর্ণ বীজ সঠিকভাবে অঙ্কুরিত না হওয়ায় কৃষকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এছাড়া মেয়াদোত্তীর্ণ বালাইনাশকের পার্শ্বপ্রতিক্রিয়ায় নষ্ট হচ্ছে ফসল। এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সতর্কতামূলক জরিমানা করেছি। ভোক্তাবিরোধী এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

কামরুজ্জামান আল রিয়াদ/এএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]