পাহাড়বাসীর দুর্ভোগ লাঘবে বিকল্প সড়ক নির্মাণে নেমেছে সেনাবাহিনী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০২:৩২ পিএম, ১৭ জানুয়ারি ২০২১

রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়িতে ৬৪ মিটার সেতুটি ভেঙ্গে পড়ায় যান চলাচল বন্ধ রয়েছে গত পাঁচদিন ধরে। এতে থমকে গেছে এই সড়কের ওপর দিয়ে যান চলাচলসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কাজ।

গুরুত্বপূর্ণ এই সেতু সংস্কার করতে বেশ সময়ের প্রয়োজন জানায় সড়ক বিভাগ। ফলে সাধারণ মানুষের দুর্দশা লাঘবে এগিয়ে এসেছে সেনাবাহিনী।

সেনাবাহিনীর পক্ষ থেকে সড়ক বিভাগকে সহায়তা করার জন্য সদর দফতর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের নির্দেশে স্থানীয় ২০ ইসিবি বিকল্প সেতু নির্মাণে এগিয়ে এসেছে।

jagonews24

২০ ইসিবি’র দায়িত্বরত প্রকৌশলী মেজর এস এম খালেদুল ইসলাম জানায়, ১৫ জানুয়ারি থেকে কনস্ট্রাশনে এ ব্যটেলিয়ান দ্রুতগতিতে একটি বেইলি ডাইভারসন সড়কের নির্মাণ কাজ শুরু করেছে। সড়কটিতে যানবাহন চলাচল নিরবিচ্ছিন্ন ও সচল রাখার জন্য ডাইভারসন সড়কে ১৪০ ফুটের বেইলি সেতু ও ২৪০ মিটার এপ্রোচ সড়কের নির্মাণ কাজ এগিয়ে চলছে।

তিনি আরও বলেন, আশা করা যায় সড়কটি নির্মাণ করে খুব শীগগিরই জনসাধারণের চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়া হবে।

সড়ক বিভাগ ও সেনাবাহিনীর এই বিকল্প সেতু নির্মাণকে সাধুবাদ জানিয়ে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সড়ক সার্কেল) জাহাঙ্গীর আলম বলেছেন, সড়কটিতে যান চলাচল শুরু করতে সেনাবাহিনীর এমন উদ্যোগ সত্যিই প্রশংসার। এভাবে সকলে এগিয়ে আসলে দ্রুততার সাথে এই সড়কে যান চলাচল শুরু করা সম্ভব হবে।

jagonews24

প্রসঙ্গত, মঙ্গলবার (১২ জানুয়ারি) রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়িতে বেইলি সেতুটি পাথরবোঝাই ট্রাকসহ ভেঙ্গে পড়লে তিনজন নিহত হয়। এতে খাগড়াছড়ির সাথে রাঙামাটির যান চলাচল বন্ধ হয়ে যায়।

শংকর হোড়/এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]