প্রার্থিতা ফিরে পেলেন ৩ মেয়রপ্রার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ২১ জানুয়ারি ২০২১

বরগুনা পৌরসভা নির্বাচনে হাইকোর্টের আদেশে প্রার্থিতা ফিরে পেলেন ৩ মেয়রপ্রার্থী।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে তারা কাগজপত্র বরগুনা জেলা নির্বাচন অফিসে জমা দিয়েছেন।

প্রার্থীতা ফিরে পাওয়া তিন মেয়রপ্রার্থী হলেন, মো. ছিদ্দিকুর রহমান, মো. জসীম উদ্দিন ও মো. সাহাবুদ্দিন। ফলে বরগুনা পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৯ জন।

জানা যায়, ৩১ ডিসেম্বর জেলা নির্বাচন অফিসারের কাছে ওই তিন স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন জমা দেন। স্বতন্ত্র প্রার্থীর প্রত্যেকের ১০০ ভোটারের স্বাক্ষরযুক্ত কাগজ জমা দিতে হয়। ওই তালিকা থেকে পাঁচজনের স্বাক্ষর তদন্ত করেন নির্বাচন অফিসার। তদন্তে তারা প্রত্যেক প্রার্থীর মনোনয়ন পত্রে তিনটি করে স্বাক্ষরের মিল না পাওয়ায় ৩ জানুয়ারি মনোনয়ন বাতিল ঘোষণা করেন।

পরে বাতিল আদেশের বিরুদ্ধে বরগুনা জেলা প্রশাসকের কছে আপিল করলে ৮ জানুয়ারি তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। ওই বাতিল আদেশের বিরুদ্ধে তারা হাইকোর্টে রিট করেন। রিট আদেশে বিচারপতি জে বি এম হোসাইন এবং বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ ১৯ জানুয়ারি তাদের প্রার্থীরা বৈধ ঘোষণা করেন।

জেলা নির্বাচন অফিসার দীলিপ কুমার হাওলাদার বলেন, মেয়রপ্রার্থী সাহাবুদ্দিন হাইকোর্টের আদেশের সহি মোহর দালিখ করেছেন। অন্য দুজন মো. ছিদ্দিকুর রহমান ও মো. জসীম উদ্দিন তাদের আইনজীবীর সার্টিফিকেট দাখিল করেছেন। এখন থেকে তারা নির্বাচনী প্রচার-প্রাচরণা চালাতে পারবেন।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি বরগুনা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]