সেনাবাহিনীর বিকল্প সেতুতে যান চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৫ জানুয়ারি ২০২১

অবশেষে ১২ দিন পর সোমবার (২৫ জানুয়ারি) থেকে আবারো রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে শুরু হয়েছে যান চলাচল। ১২ জানুয়ারি এই সড়কের কুতুকছড়িতে ৬৪ মিটার দীর্ঘ বেইলি সেতু ভেঙ্গে পড়ার পর যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়ে স্থানীয়রা। পরে সেনাবাহিনীর উদ্যোগে বিকল্প সেতু নির্মাণের মাধ্যমে এই সড়কে আবারো যান চলাচল শুরু হয়েছে।

ডাইভারশান সড়কে ১৪০ ফুটের বেইলি সেতু ও ২৪০ মিটার এপ্রোচ সড়কের নির্মাণ কাজ বাস্তবায়ন করে সেনাবাহিনী। অস্থায়ীভাবে নির্মিত এই সেতু দিয়ে পাঁচটনের অধিক ভারী যান চলাচলে নিষেধ রয়েছে।

jagonews24

এদিকে সেতু ভেঙ্গে পড়ার পর সড়ক বিভাগ থেকে সেতুটি মেরামতে দুই সপ্তাহ সময় প্রয়োজন জানায়। তবে এখনো শেষ হয়নি মূল সেতুটির সংস্কার। সংস্কার কাজ এগিয়ে চলছে।

স্থানীয়দের পণ্য পরিবহনের দুর্গতি দেখে ১৫ জানুয়ারি সেনাবাহিনীর ২০ ইসিবি বিকল্প সেতু তৈরির কাজ হাত নেয় এবং সোমবার এই বিকল্প সেতু দিয়ে যান চলাচল উন্মুক্ত করে দেয়া হয়।

jagonews24

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহে আরেফিন বলেন, সেনাবাহিনীর তরফ থেকে বিকল্প সেতু নির্মাণ করায় অত্র এলাকার জনসাধারণের জন্য সুবিধা হয়েছে। মূল সেতুর সংস্কার কাজ চলমান রয়েছে, শীঘ্রই সেতুটির ওপর দিয়ে যান চলাচল শুরু হবে।

প্রসঙ্গত, ১২ জানুয়ারি রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়িতে বেইলি সেতুটি পাথরবোঝাই ট্রাকসহ ভেঙ্গে পড়লে তিনজন নিহত হয়। এতে খাগড়াছড়ির সাথে রাঙ্গামাটির যান চলাচল বন্ধ হয়ে যায়।

শংকর হোড়/এসএমএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]