ক্ষতিগ্রস্ত সেই বেইলি সেতু দিয়ে যান চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

মৌলভীবাজারের কমলগঞ্জে ক্ষতিগ্রস্ত সেই বেইলি ব্রিজ দিয়ে যান চলাচল শুরু হয়েছে। সড়ক ও জনপথ বিভাগের কর্মীদের টানা ৬ ঘণ্টার চেষ্টায় খুলে দেয়া হয় ব্রিজটি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে মেরামত শেষে ব্রিজটি খুলে দেয়া হয় বলে নিশ্চিত করেছেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশেকুল হক।

এর আগে সকালের দিকে সরকারি গণমহাবিদ্যালয় সংলগ্ন খিন্নীছড়ার ওপরে স্টিলের তৈরি বেইলি ব্রিজের তিনটি পাটাতন খুলে যাওয়ায় বন্ধ হয়ে যায় যান চলাচল। ফলে ওই সড়ক দিয়ে চলাচলকারী যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে।

জানা যায়, ভোরে কোনো একটি সময়ে ভারী যানবাহন পারাপারের সময় বেইলি ব্রিজের তিনটি পাটাতন খুলে যায়। এক বছর আগেও এই বেইলি ব্রিজের দুটি পাটাতন খুলে যায়। পরবর্তীতে সেটি সংস্কার করে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়। এলাকাবাসীর দাবি, এখানে স্থায়ীভাবে সিসি ঢালাই ব্রিজ নির্মাণ করতে হবে।

সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী পার্থ সরকার বলেন, ‘ব্রিজটি কিন্তু ভারী যানবাহন চলাচল করার জন্য করা হয়নি। এরপরও সেখান দিয়ে ভারী যানবাহন চলাচল করছে। ফলে ব্রিজটির পাটাতন বার বার খুলে যায়।’

তিনি আরও বলেন, ‘সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে স্টিলের তৈরি এই ব্রিজ দিয়ে ছয় থেকে সাত টনের বেশি ভারী যানবাহন চলাচল না করার নির্দেশ দিয়েছে। এরপরও কে শুনে কার কথা। আমাদের জনবল সঙ্কট। সুতরাং ব্রিজের বিষয়ে আমাদের দেয়া নির্দেশনা নিশ্চিত করার দায়িত্ব পুলিশের।

আশরাফ আলী/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]