মাঝ পদ্মায় জাহাজ থেকে তেল চুরি, গ্রেফতার ১২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৮:০১ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

মানিকগঞ্জে নৌ-পথে চলন্ত জাহাজ থেকে তেল চুরির অভিযোগে ১২ জনকে গ্রেফতার করেছে নৌ পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৭০০ লিটার তেল এবং তেল বিক্রির টাকাও উদ্ধার করা হয়।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- লুৎফর রহমান (৪০), মিরাজ খান (৩৫), মো. শিমুল শিকদার (৩৪), মো. শরীফ (৩২), রব্বানী বিশ্বাস (৩৫), মো. লিটন (৩৫), মো. শামিম (২৫), মো. মিন্টু (৩২), মো. কামাল মোল্লা (৩৫), মো. ফিরোজ (৩৫), মো. আউয়াল (২৮) ও মো. মফিজুর রহমান (২৮)। এদের মধ্যে লুৎফর ও মিরাজ হরিরামপুরের বাসিন্দা। বাকিরা সবাই জাহাজের স্টাফ।

নৌ-পুলিশের ফরিদপুর অঞ্চলের সহকারী পুলিশ সুপার গোলাম মোহাম্মদ জানান, চট্টগ্রাম ডিপো থেকে তোলবোঝাই করে ও,টি করিম-৩ নামে একটি জাহাজ সিরাজগঞ্জের বাঘাবাড়ি যাচ্ছিল। পথিমধ্যে হরিরামপুর উপজেলার ধুলসুরা এলাকায় ওই জাহাজ থেকে তেল চুরি করে বিক্রি করছিল জাহাজের কর্মকর্তা ও কর্মচারীরা।

তিনি আরও জানান, এমন গোপন সংবাদের ভিত্তিতে পাটুরিয়া নৌ-ফাঁড়ির এসআই রুহুল আমিনের নেতৃত্বে অভিযান চালিয়ে ওই ১২ জনকে আটক করা হয়। এ সময় ৭০০ লিটার পেট্রোল এবং তেল বিক্রির ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়। এরা নৌ-পথে দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে বিভিন্ন জাহাজ থেকে তেল চুরি করে আসছিল বলে জানা গেছে।

এ ঘটনায় যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের ঢাকা অঞ্চলের ম্যানেজার সৈয়দ শফিকুর রহমান বাদী হয়ে থানায় মামলা করেছেন বলেও জানান তিনি।

বি.এম খোরশেদ/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]