বিয়ে করে অবৈধভাবে বাংলাদেশে বাস করা ভারতীয় নাগরিক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১

বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ ও অবস্থান করায় মানিক সরকার (৪০) নামের ভারতীয় এক নাগরিককে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতার মানিক ভারতের দক্ষিণ ত্রিপুরার উত্তর কৃষ্ণপুরের ২, ৩ নং টিলা রাধানগর এলাকার মনিন্দ্র সরকারের ছেলে।

জিএমপির বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুল ফারুক জানান, প্রায় দুই মাস আগে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে মানিক সরকার। এরপর তিনি পটুয়াখালী জেলার বাউফল থানার কাছিপাড়া গ্রামের আলেয়া বেগমের মেয়ে কুলসুম বেগমকে বিয়ে করেন। পরবর্তীতে তিনি গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন আউটপাড়া এলাকার আসফাক উস সালেহীনের বাসা ভাড়া নিয়ে অবৈধভাবে বসবাস করে আসছিলেন।

তিনি আরও জানান, গোপন সংবাদ পেয়ে শনিবার ভোরে ওই বাসায় অভিযান চালিয়ে ভারতীয় নাগরিক মানিক সরকারকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে মোবাইলসহ ভারতীয় কিছু কাগজপত্র জব্দ করা হয়। তার বিরুদ্ধে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ ও অবস্থান করার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।

ওসি জানান, কি উদ্দেশ্যে তিনি বাংলাদেশে এসেছে তার সঠিক তথ্য জানা যায়নি। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে মানিক জানিয়েছেন, ভারতেও তার ভানু দাস সরকার নামে অরেকজন স্ত্রী রয়েছে। ওই স্ত্রীর অত্যাচার সইতে না পেরে তিনি বাংলাদেশে আসেন এবং বিয়ে করেন।

তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে শিগগিরই রিমান্ডের জন্য আবেদন করা হবে বলেও জানান তিনি।

মো. আমিনুল ইসল/এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]