কালীগঞ্জ পৌরসভার মেয়র এস এম রবীন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৯:১২ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

গাজীপুরের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এস এম রবীন হোসেন নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো মেয়র হিসেবে জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন ১৩ হাজার ৭৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের লুৎফুর রহমান পেয়েছেন ১০ হাজার ২২৫টি ভোট।

বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ফরিদ আহমেদ ১ হাজার ২৯৭ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতপাখা প্রতীকের প্রার্থী মো. চাঁন মিয়া ৫২৪ ভোট পেয়েছেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কালীগঞ্জ পৌরসভা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও স্বতস্ত্রসহ ৪ জন মেয়র প্রার্থী এবং ৩৩ জন সাধারণ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৭টি কেন্দ্র ও ১২০টি কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটাররা ভোট দেন। মোট ভোটার সংখ্যা ৩৬ হাজার ৬৪০ জন। এরমধ্যে ১৮ হাজার ৩২১ জন পুরুষ ও ১৮ হাজার ৩১৯ জন নারী ভোটার।

আব্দুর রহমান আরমান/এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]