দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান আওয়ামী লীগের আজাদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১২:৫৮ এএম, ০১ মার্চ ২০২১

কেন্দ্র দখল, জাল ভোট ও কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন সংঘাত-সংঘর্ঘসহ নানা অভিযোগের মধ্য দিয়ে রোববার (২৮ ফেব্রুয়ারি) কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এতে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এএফএম তারেক মুন্সীর থেকে ৩৬ হাজার ৪২২ ভোট বেশি পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন তিনি।

ফলাফলের বিষয়টি নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদ উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ পেয়েছেন ৯৫ হাজার ৫৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এএফএম তারেক মুন্সী পেয়েছেন ৫৯ হাজার ১৪২ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. আ. হক খোকন পেয়েছেন ৫৫৩ ভোট এবং জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী মো. আব্দুল আউয়াল সরকার পেয়েছেন ৭৮১ ভোট।

এদিকে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপির প্রার্থী এএফএম তারেক মুন্সি জাগো নিউজকে বলেন, ‘ভোটের ফলাফলে আমার নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। ১১৪ ভোট কেন্দ্রের মধ্যে আমার ধানের শীষ ৮২ কেন্দ্রে বেশি ভোট পায় এবং নৌকা মাত্র ৩২ কেন্দ্রে আমার চেয়ে বেশি ভোট পায়।’

তিনি আরও বলেন, ‘নৌকার লোকজন প্রশাসনের সহায়তায় কেন্দ্র দখল করে কোনো কোনো কেন্দ্রে মাত্র ২/৪টি ভোট ধানের শীষে দিয়েছে।’

মো. কামাল উদ্দিন/এমআরআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।