নির্বাচনের রেজাল্ট শিট নিয়ে বিড়ম্বনা, ক্ষুব্ধ বিজয়ীরা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৯:২১ পিএম, ০১ মার্চ ২০২১

গাজীপুরের কালিগঞ্জে নির্বাচনের রেজাল্ট শিট নিয়ে বিড়ম্বনার শিকার হয়েছেন বিজয়ী প্রার্থী ও গণমাধ্যমকর্মীরা।

সোমবার (১ মার্চ) কালীগঞ্জ পৌরসভা নির্বাচনের একদিন পরও রেজাল্ট শিট না পেয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দের কার্যালয়ে বার বার ধরনা দিতে হয়েছে প্রার্থীদের। এনিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিজয়ী প্রার্থীরা।

ফলাফলের কপি স্থানীয় গণমাধ্যমকর্মীরা চাইলে দিতে অস্বীকার করেন কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। ‘রেজাল্ট শিট সাংবাদিকদের দেয়ার কোনো নিয়ম নেই’ উল্লেখ করে বিজয়ী প্রার্থীদের কাছ থেকে ছবি তুলে বা ফটোকপি করে নিয়ে যাওয়ার জন্য তিনি সাংবাদিকদের পরামর্শ দেন।

গত রোববার (২৮ ফেব্রুয়ারি) পঞ্ম ধাপে গাজীপুরের কালীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। রাত ৮টায় শহীদ ময়েজ উদ্দিন অডিটোরিয়ামে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। ফলাফল ঘোষণার পর বিজয়ী মেয়র, সাধারণ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের রেজাল্ট শিট দেয়া হয়নি। পরদিন সোমবার (১ মার্চ) নির্বাচন অফিসে এসে কপি নিয়ে যেতে বলেন প্রার্থীদের। বেলা ১১টার দিকে বিজয়ী প্রার্থীরা অফিসে গেলে পরে আসতে বলেন কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। একাধিকবার ঘুরিয়ে দুপুর আড়াইটার দিকে বিজয়ীদের হাতে রেজাল্ট শিট তুলে দিলেও সাংবাদিকদের দিতে অস্বীকার করেন।

এ ব্যাপারে গাজীপুর জেলা তথ্য কর্মকর্তা মো. জালাল উদ্দিন বলেন, ‘আমার জানা মতে নির্বাচনের ফলাফলের তালিকা সাংবাদিকদের নির্বাচন রিটার্নিং কর্মকর্তাই দিতে পারেন।’

গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম বলেন, ‘যেহেতু কালীগঞ্জ পৌরসভা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ দায়িত্বে ছিলেন, সেহেতু কেন দিতে পারবেন না সেটা তিনিই ভালো বলতে পারবেন। বিষয়টি নিয়ে ওই রিটার্নিং কর্মকর্তার সাথে কথা বলবেন বলেও জানান তিনি।

আব্দুর রহমান আরমান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]