পলিথিনের ব্যাগ থেকে নবজাতক উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ০২ মার্চ ২০২১

সাতক্ষীরার শ্যামনগরে রাস্তার পাশে পড়ে থাকা পলিথিনের ব্যাগ থেকে অজ্ঞাত পরিচয়ের একটি নবজাতক (ছেলে) উদ্ধার করা হয়েছে। শিশুটি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার (২ মার্চ) ভোর সাড়ে ৪টার দিকে শ্যামনগরের ঢাকা বাস টার্মিনাল এলাকার একটি কালভার্টের ওপর পড়ে থাকা একটি পলিথিনের ব্যাগ থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, বাস টার্মিনাল মসজিদের মুয়াজ্জিন শামছুর রহমান ভোরে ফজরের আজান দিতে মসজিদে যাচ্ছিলেন। এসময় রাস্তার পাশে একটি কালভার্টের ওপরে পড়ে থাকা পলিথিনের ব্যাগের ভেতর থেকে নবজাতকের কান্না শুনতে পান। কান্না শুনে তাকে উদ্ধার করে বাড়িতে আনেন। পরে সোমবার দুপুরে শিশুটিকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

শিশুটির শারীরিক অবস্থা ভালো বলে জানিয়েছেন চিকিৎসক। তবে এখনো পর্যন্ত নবজাতকের পরিচয় পাওয়া যায়নি।

শ্যামনগর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ সহিদুর রহমান জানান, শিশুটিকে উপজেলা স্বাস্থ‌্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা সমাজসেবা কার্যালয়ের মাধ‌্যমে সার্বক্ষণিক পরিচর্যা করা হচ্ছে।

উল্লেখ্য, কেউ ওই নবজাতককে দত্তক হিসেবে নিতে চাইলে বুধবার (৪ মার্চ) বেলা ১১টার মধ্যে উপজেলা শিশু কল‌্যাণ বোর্ডের সভাপতি, উপজেলা নির্বাহী অফিসার, শ‌্যামনগর, সাতক্ষীরা অথবা সদস‌্য সচিব, উপজেলা সমাজসেবা অফিসার, শ‌্যামনগর, সাতক্ষীরা বরাবর লিখিত আবেদন করতে বলা হয়েছে। এদিন শিশু কল‌্যাণ বোর্ডের জরুরি সভার মাধ‌্যমে শিশুটির স্থায়ী পরিচর্যার বিষয়টি সুনিশ্চিত করা হবে।

বিস্তারিত জানতে শেখ সহিদুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার, শ‌্যামনগর, সাতক্ষীরা; মোবাইল ০১৯১৬৩৩৬৯০৬ বরাবর যোগাযোগ করতে বলা হয়েছে।

এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]