‘বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জিয়াউর রহমান সরাসরি যুক্ত ছিলেন’

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৯:০০ পিএম, ০২ মার্চ ২০২১

খুলনা সিটি করপোরেশনের (খুসিক) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জিয়াউর রহমান সরাসরি যুক্ত ছিলেন। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের যাতে বিচার না হয় সেজন্য জিয়াউর রহমান আইনও করেছিলেন। বঙ্গবন্ধুকে হত্যা-পরবর্তীতে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার জন্য যা যা করা দরকার তা করেছিলেন জিয়াউর রহমান।

তিনি বলেন, ৩৬ হাজার গ্রেফতার রাজাকার-আলবদর-আলশামসকে মুক্তি দিয়েছিলেন জিয়াউর রহমান, যাদের মধ্যে ১২ হাজারের নামে সুনির্দিষ্ট মামলা ছিল। সঠিক মুক্তিযোদ্ধারা পক্ষে থাকবে না তাই রাজাকার-আলবদর-আলশামসদের নিয়ে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছে বিএনপি।

মঙ্গলবার (২ মার্চ) সকালে মোংলার চাঁদপাই ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনা সিটি মেয়র আরও বলেন, ইউপি নির্বাচনে যারা অংশগ্রহণ করবেন না, তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন। আমরা চাই সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে চেয়ারম্যানরা নির্বাচিত হোক। তাতে যিনি নির্বাচিত হবেন নিজের মধ্যে গৌরব অনুভব করবেন এবং তার মধ্যে কাজ করার আগ্রহ থাকবে। কাজ করলে সুফল পাওয়া যায়। দুঃসময়ে যারা সঙ্গে ছিল তারাই আসল কর্মী। পরীক্ষিতদের দায়িত্বশীল পদে দিতে হবে।

তিনি বলেন, দেশে ৫২ শতাংশ নারী ভোটার। দেশে পরিচালনা করছেন শেখ হাসিনা। স্পিকার, সংসদ উপনেতা এবং বিরোধী দলেন নেতা নারী। বক্তৃতায় নয় শেখ হাসিনা বাস্তবে নারীর ক্ষমতায়নের জন্য কাজ করেছেন।

ভোটারদের উদ্দেশে তালুকদার আব্দুল খালেক বলেন, যারা গরিবের হক মেরেছে তাদের আসন্ন ইউপি নির্বাচনে নির্বাচিত করবেন না। দুর্নীতিবাজদের ভোট দেবেন না।

এরশাদ হোসেন রনি/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]