আগুনে পুড়ল ৮ পরিবারের স্বপ্ন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ০৫ মার্চ ২০২১

দিনাজপুরের বোচাগঞ্জে আগুনে পুড়ে নিঃস্ব হল আটটি পরিবার। বৃহস্পতিবার (৪ মার্চ) উপজেলার ইশানিয়া ইউনিয়নের বারেয়া গ্রামের ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৯টি ঘর, চারটি গরু ও ছয়টি ছাগল পুড়ে ছাই হয়ে যায়।

সেতাবগঞ্জ ফায়ার সার্ভিসের ক্যাম্প প্রধান রতন আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ওই দিন রাতে খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে পাশের ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট যোগ দেয়। পরে দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

jagonews24

তিনি আরও বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এ ঘটনায় আট পরিবারের চারটি গরু, ছয়টি ছাগলসহ ১৯ টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

jagonews24

ইশানিয়া ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান উৎপল রায় বুলু বলেন, ‘ ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সহযোগিতা পৌঁছানো হয়েছে বলেও তিনি জানান।’

jagonews24

এ বিষয় বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ছন্দা পাল বলেন, ‘আগুনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি সহায়তার দুই বাণ্ডিল টিন, ছয় হাজার টাকা, ৩০ কেজি করে চাল, পাঁচটি করে কম্বল, শাড়ি ও লুঙ্গি প্রদান করা হয়েছে।

এমদাদুল হক মিলন/আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]