৭ মার্চে কাদের মির্জা ও আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তেজনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ০৬ মার্চ ২০২১
ফাইল ছবি

 

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আগামীকাল রোববার (৭ মার্চ) নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা এবং উপজেলা আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে।

জানা গেছে, ওইদিন সকালে আবদুল কাদের মির্জা বসুরহাট পৌরসভার বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। এরপর বিকেলে আলোচনা সভা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীরা ব্যাপক জনসমাগম ঘটানোর উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন বসুরহাট পৌরসভা সাবেক প্যানেল মেয়র আবুল খায়ের।

অপরদিকে, এর মাত্র কয়েকশ মিটার দূরে হাসপাতাল সড়কে বীর উত্তম নুরুল হক মিলনায়তনের (ডাক বাংলো) মাঠে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ৭ মার্চ উপলক্ষে সকাল ১০টা থেকে আলোচনা সভাসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

এতেও দলের কর্মী সমর্থকদের ব্যাপক উপস্থিতির উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।

তিনি অভিযোগ করে বলেন, ‘আমরা ৭ মার্চ উপলক্ষে ডাক বাংলোর শহীদ নুরুল হক মিলনায়তনে আলোচনা সভার ডাক দেয়ার পর তিনি (কাদের মির্জা) এটাকে করোনার আইসোলেশন সেন্টার আখ্যা দিয়ে সভা বাতিলের চেষ্টা করছেন।’

এদিকে, ৭ মার্চ উপলক্ষে একই সময়ে বিবদমান উভয় গ্রুপের কাছাকাছি স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি আয়োজনের কারণে দু’গ্রুপের মধ্যে উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে। এ নিয়ে বাজারের ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝেও নানা উদ্বেগ-উৎকণ্ঠা রয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর জানান, উভয় পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির বিষয়ে জেনেছি। আইন-শৃঙ্খলা পরিস্থিতি যেন স্বাভাবিক থাকে সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

একই বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতির যেন অবনতি না ঘটে, সে বিষয়ে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, মেয়র কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাদল সমর্থকদের মধ্যে গত ১৯ ফেব্রুয়ারি বিকেলে চাপরাশিরহাট পূর্ব বাজারে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনার ছবি তুলতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হন স্থানীয় সাংবাদিক মুজাক্কির। পরে উপজেলা আওয়ামী লীগের সব কার্যক্রম স্থগিত করে জেলা আওয়ামী লীগ।

এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]