আইনমন্ত্রীর অনুষ্ঠানস্থলে সংঘর্ষের ঘটনায় মামলা, গ্রেফতার ৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ১২:০২ পিএম, ০৭ মার্চ ২০২১
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আইনমন্ত্রীর অনুষ্ঠানস্থলে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। এরপর রোববার (৭ মার্চ) ভোরে বিশেষ অভিযান পরিচালনা করে ছয়জনকে গ্রেফতার করা হয়।

তারা হলেন, কসবা তেতৈয়া এলাকার হৃদয় খাঁন (২২), মো. রাসেল (৩০), মো. কাইয়ুম (২২), মো. রবিন (২৫), সালাউদ্দিন (২৭), নোয়াপাড়ার রবিউল্লাহ (৩২)।

কসবা থানা সূত্রে জানা যায়, শুক্রবার (৫ মার্চ) কসবা উপজেলা অডিটোরিয়ামে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক স্মার্ট আইডি কার্ড বিতরণ ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‍্যাল উদ্বোধন করার কিছু আগে দুই মেয়র প্রার্থীর সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই ঘটনায় অন্তত ১০ জন আহত হন।

আইনমন্ত্রী স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উদ্বোধন করার পর উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করতে গিয়ে এই ঘটনার প্রেক্ষিতে বিব্রত হয়ে মঞ্চ থেকে নেমে নিজ বাসভবনে চলে যান। মন্ত্রী চলে যাওয়ার পর আবার দফায় দফায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

এই ঘটনায় শনিবার রাতে কসবা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আনোয়ার হোসাইন বাদী হয়ে ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২০০-২৫০ জনকে আসামি করে মামলা করেন। এই মামলার তদন্তভার দেয়া হয় পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জাকির হোসাইনকে।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভূঞা বলেন, বাকি আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে। তদন্তের স্বার্থে এজহারনামীয় আসামিদের নাম এখনই বলা যাচ্ছে না।

এসএমএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]