অপহরণের পর রোহিঙ্গা শিশু হত্যা, গ্রেফতার ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:৩৮ এএম, ০৯ মার্চ ২০২১
ছবি- সায়ীদ আলমগীর

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প থেকে রোহিঙ্গা কিশোরী অপহরণ করে হত্যায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

সোমবার (৮ মার্চ) রাত সোয়া ১০টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়ার শরণার্থী ক্যাম্পে এ অভিযান চালানো হয় বলে জানান কক্সবাজার ১৬ এপিবিএন’র অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম।

গ্রেফতাররা হলেন, টেকনাফের নয়াপাড়ার শরণার্থী ক্যাম্পের বি-ব্লকের মো. আজিমুল্লাহ’র ছেলে রহমত উল্লাহ (২৩) এবং একই ক্যাম্পের সি-ব্লকের রহমত উল্লাহ’র স্ত্রী সানজিদা আক্তার (৩৫)। তারা পরস্পরের আত্মীয় বলে জানিয়েছে এপিবিএন।

এপিবিএন সূত্র জানায়, গত মঙ্গলবার (২ মার্চ) সকালে টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে ঘরের পাশ থেকে নিখোঁজ হয় শাহিনুর আক্তার (৮) নামের এক রোহিঙ্গা শিশু। এর তিনদিন পর গত শুক্রবার (৫ মার্চ) বিকালে ক্যাম্পটি সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে তার লাশ উদ্ধার করে এপিবিএন। উদ্ধারের সময় লাশের একটি হাত শরীর থেকে বিচ্ছিন্ন ছিল।

এসপি তারিকুল বলেন, রোহিঙ্গা শিশুকে অপহরণ করে হত্যার ঘটনায় জড়িত থাকার ব্যাপারে প্রাথমিক কিছু তথ্য পায় এপিবিএন। এছাড়া নিহত শিশুর বাবা-মায়ের দেয়া তথ্যে সোমবার রাতে টেকনাফের নয়াপাড়ার শরণার্থী ক্যাম্পে অভিযান চালায় এপিবিএন’র একটি দল। সেখানে থেকে দুইজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের টেকনাফ থানায় করা হত্যা মামলায় আসামি দেখিয়ে হস্তান্তর করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

সায়ীদ আলমগীর/এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]