সুন্দরবনে বাঘিনীর মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৪:৪৪ এএম, ২০ মার্চ ২০২১
ফাইল ছবি

বাগেরহাটের সুন্দরবন শরণখোলা রেঞ্জের ভোলা নদীর পাশ থেকে মৃত অবস্থায় একটি রয়েল বেঙ্গল টাইগার উদ্ধার করেছে বন বিভাগ। শুক্রবার (১৯ মার্চ) রাত ৮টার দিকে বনজীবীরা ধনচেবাড়িয়ার চর এলাকায় মৃত বাঘটি দেখতে পেয়ে বন বিভাগকে খবর দেয়।

জানা গেছে, মৃত মাদী বাঘটি লম্বায় প্রায় ৭ ফুট। বয়স আনুমানিক ১৫ বছর।

শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো.জয়নুল আবেদীন বনরক্ষীদের সঙ্গে নিয়ে ঘটনাস্থল থেকে বাঘের মরদেহটি উদ্ধার করেছেন।

বাগেরহাট পূর্বসুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকতা মুহাম্মদ বেলায়েত হোসেন জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃত বাঘটির শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই। শরীরের কোনো অঙ্গ-প্রতঙ্গও কাটা নেই। ধারণা করা হচ্ছে, মাদী বাঘটি বার্ধক্যজনিত কারণে মারা গেছে। রাতেই বাঘটিকে শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়েছে। মৃত্যুর সঠিক কারণ জানতে শনিবার সকালে ময়নাতদন্ত করে ভিসেরা ঢাকায় পাঠানো হবে।

এর আগে গত বছরের ৩ ফেব্রুয়ারি শরণখোলা রেঞ্জের ছাফড়াখালী এলাকা থেকে একটি বাঘিনীর মরদেহ উদ্ধার করা হয়েছিল। সেটির শরীরের পেছন দিকে কুমিরে খাওয়া অবস্থায় পাওয়া গিয়েছিল। বন বিভাগ সেটিকে উদ্ধারের পর ময়নাতদন্ত করে মাটিচাপা দেয়।

শওকত আলী বাবু/এসএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]